Site icon The News Nest

Oscars 2023: রিয়ানাকে টেক্কা! সেরা মৌলিক গানের বিভাগে অস্কার জিতল ‘নাটু নাটু’

natu

অস্কারের মঞ্চে ঐতিহাসিক জয় ভারতের। বেস্ট অরিজিনাল সং বিভাগে অস্কার জিতে নিল ‘RRR’ সিনেমার ‘নাটু নাটু’ গান।  মঞ্চে উঠে সোনালি পুতুল হাতে নিলেন সুরকার এমএম কিরাবাণী ও গীতিকার চন্দ্র বোস।

এই বিভাগের অন্যান্য মনোনয়নগুলি হল – অ্যাপলস (টেল ইট লাইক আ ওমেন), হোল্ড মাই হ্যান্ড (টপ গান ম্যাভেরিক), লিফট মি আপ (ব্ল্যাক পাথের ওয়াকান্ডা ফরএভার), এবং দিস ইজ আ লাইফ (এভরিথিং এভরিথিং অ্যাল অ্যাট অ্যাট এভয়্যার)। ‘টেল ইট লাইক আ ওম্যান’ অ্যান্থোলজির একটি ছবিতে দেখা গিয়েছিল ভারতীয় অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ়কে। সেই সব গানকে টেক্কা দিয়ে চূড়ান্ত দৌড়ে জয় ছিনিয়ে নিল চন্দ্র বোস ও এম এম কিরাবাণীর সৃষ্টি। প্রসঙ্গত, এই বিভাগে ২০০৯ সালে অস্কার জিতেছিল স্লামডগ মিলিওনেয়ার থেকে জয় হো গানটি। সেই হিসেবে দ্বিতীয় ভারতীয় গান যা ‘সেরা মৌলিক গান’ বিভাগে অস্কার পেল।

আরও পড়ুন: Hoichoi: প্রচার ছাড়াই মুক্তি পেল অপূর্বর প্রথম ওয়েব সিরিজ, মামলার হুমকি সালমান শাহ`র মায়ের

২০২২ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় এস এস রাজামৌলি পরিচালিত ছবি ‘আরআরআর’। তার পর থেকেই চর্চার কেন্দ্রে থেকেছে এই তেলুগু ছবি। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের বক্স অফিসেও কুড়িয়েছে দর্শকের প্রশংসা। স্বীকৃতি পেয়েছে সমালোচকদের কাছেও। শুধু ছবিই নয়, ছবিকে ছাপিয়ে জনপ্রিয় হয়েছে ‘নাটু নাটু’ গান। রাহুল সিপলিগঞ্জ ও কালা ভৈরবের গাওয়া গানের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন স্টিভেন স্পিলবার্গ, জেমস ক্যামেরনের মতো কিংবদন্তি হলিউড পরিচালকরাও। এই বিপুল প্রশংসা যে অকারণ নয়, তার প্রমাণ মিলল সোমবারের সকালে। সবাইকে পিছনে ফেলে অস্কার জিতে নিল ‘নাটু নাটু’।

প্রসঙ্গত, RRR দুই দশকেরও বেশি সময়ের মধ্যে প্রথম ভারতীয় চলচ্চিত্র যা একাডেমি পুরস্কারের জন্য মনোনীত হয়েছে। নাটু নাটু প্রথম ভারতীয় গান যা অস্কারে মনোনীত হয়েছে।

আরও পড়ুন: Satish Kaushik death: ‘সতীশকে খুন করেছে আমার বর’, গুরুতর অভিযোগ অভিনেতার বন্ধুর স্ত্রীর

 

 

 

Exit mobile version