Site icon The News Nest

Pathaan Box office Collection: দ্বিতীয় দিনেও ‘পাঠান’ ঝড়, ভাঙছে একর পর এক রেকর্ড

pathan 2

শুক্রবার সকাল থেকেই ‘পাঠান’-এর দ্বিতীয় দিনের বক্স অফিসের ফলাফলের অপেক্ষায় ছিলেন অনুরাগীরা। ফল বেরিয়েছে। আর রীতিমতো ভাল নম্বর পেয়েই পাস করেছে ছবিটি। প্রথম দিনের মতোই হিন্দি ছবির নিরিখে একাধিক নজির সৃষ্ট করেছে শাহরুখ খান অভিনীত এই ছবি।

দ্বিতীয় দিন অর্থাৎ বৃহস্পতিবার দেশের বক্স অফিসে মোট ৬৮ কোটি টাকার ব্যবসা করেছে! অন্যান্য আঞ্চলিক ভাষায় ছবিটি দেশে ২ কোটি ৫০ লক্ষ টাকার ব্যবসা করেছে। ফলে দ্বিতীয় দিনে ‘পাঠান’-এর ঝুলিতে এসেছে মোট ৭০ কোটি ৫০ লক্ষ টাকা। উল্লেখ্য, এই প্রথম কোনও হিন্দি ছবি মু্ক্তির দ্বিতীয় দিনে ৭০ কোটি টাকার ব্যবসা করল। মুক্তির দিন সব ভার্সান থেকে ‘পাঠান’ এর ব্যবসার পরিমাণ ছিল ৫৭ কোটি টাকা। দ্বিতীয় দিনে এই নজিরকে ভেঙে দিয়েছে ছবিটি। এই প্রথম কোনও হিন্দি ছবি এক দিনে এবং বক্স অফিসে দ্বিতীয় দিনে ৭০ কোটি টাকার ব্যবসা করল।

আরও পড়ুন: Krishan Vraj: শ্রাবন্তী অতীত! এনগেজমেন্ট সারলেন নায়িকার প্রাক্তন স্বামী

বুধবার মুক্তি পেয়েছিল যশ রাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’। প্রথম দিন দেশ ও বিদেশ মিলিয়ে ছবিটি ১০৬ কোটি টাকার ব্যবসা করেছিল। দ্বিতীয় দিনে সেই নিরিখে ছবির ব্যবসার পরিমাণ দাঁড়িয়েছে ১১৩ কোটি ৬০ লক্ষ টাকা। অর্থাৎ প্রথম দু’দিনে ‘পাঠান’ সারা বিশ্বে ২১৯ কোটি ৬০ লক্ষ টাকার ব্যবসা করেছে।

বুধবার দিন ছবিটি মুক্তি পাওয়ার পর অতিরিক্ত টিকিটের চাহিদার কারণে মধ্যরাতের বেশ কিছু শো অ্যাড করা হয়। এর আগে অবশ্য মর্নিং শো-কে টেনে ৬টায় নিয়ে যাওয়া হয়েছিল এই কারণে। অতিরিক্ত টিকিটের চাহিদার ফলে সকাল ৬টায় প্রিমিয়াম শোয়ের বন্দোবস্ত করতে হয় নির্মাতাদের। এই ছবিটি বিশ্বজুড়ে ৮০০০টি পর্দায় চলছে। এর মধ্যে ভারতের বাইরের ২৫০০টি হল আছে। চলতি সপ্তাহের শেষে মনে করা হচ্ছে ছবিটি আরও বেশ কিছু রেকর্ড ভেঙে ফেলবে।

আরও পড়ুন: Pathaan: পাঠান ছবির জন্য শাহরুখ কত পারিশ্রমিক নিয়েছেন, কত পেয়েছেন দীপিকা ?

Exit mobile version