Site icon The News Nest

স্টেশনে শুয়ে থাকা মৃত মায়ের শিশুর দায়িত্ব নিলেন শাহরুখ খান,বললেন ‘মা হারানোর কষ্ট আমি জানি’

মুম্বই: কিছুতেই ঘুম থেকে উঠছে না মা। ক্লান্তিতে প্ল্যাটফর্মে শুয়ে পড়েছিল সেই কখন। গায়ের চাদরটা ধরে টানাটানি করতে শুরু করে শিশুটি। মা তবু সাড়া দিচ্ছে না, একটুও নড়ছে না। 

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে বিহারের মুজফ্‌ফরপুর স্টেশনের এই ভিডিয়ো। শিশুটির পরিবার জানিয়েছে, পরিযায়ী শ্রমিকদের জন্য ব্যবস্থা করা বিশেষ ট্রেনে আমদাবাদ থেকে বিহারে ফেরার পথে প্রচণ্ড গরম, ক্লান্তিতে অসুস্থ হয়ে পড়েছিলেন তরুণী-মা। সেই সঙ্গে গোটা পথে পেটে দানাপানি পড়েনি। ট্রেন মুজফ্‌ফরপুর স্টেশনে পৌঁছলে প্ল্যাটফর্মেই এলিয়ে পড়েন তিনি। আর তার কিছু ক্ষণ পরে মারা যান ২৩ বছরের তরুণী। 

বিহারের মুজফ্ফরপুর স্টেশনে মায়ের নিথর দেহের সামনে তাঁর একরত্তি সন্তানকে দেখে মন কেঁদে উঠেছিল নেটিজনেদের। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এই ভিডিয়ো দেখে চোখের কোণ চিকচিক করেছে সবার। এবার সেই শিশুর দিকেই সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বলিউডের কিং খান।

শাহরুখ খানের মীর ফাউন্ডেশনের তরফে সোমবার ওই শিশু ও তাঁর দাদু-ঠাকুমার একটি ছবি শেয়ার করে জানানো হয়, এই পরিবারের সমস্ত দায়িত্ব বহন করবে তারা। মীর ফাউন্ডেশন অত্যন্ত কৃতজ্ঞ তাঁদের কাছে যাঁরা এই শিশুর পরিবারের কাছে আমাদের পৌঁছতে সাহায্য করেছে। আমরা এবার থেকে ওর দায়িত্ব নিলাম। আপতত ও নিজের দাদু-ঠাকুমার জিম্মায় রয়েছে’।

আরও পড়ুন: কানামাছি খেলা শেষ…ইরফানের পাশেই চিরঘুমে ওয়াজিদ, কান্নায় ভেঙে পড়লেন ভাই সাজিদ

শাহরুখ খান টুইট করেন,ধন্যবাদ সকলকে এই খুদের কাছে আমাদের পৌঁছোতে সাহায্য করবার জন্য। আমাদের সকলের প্রার্থনা জীবনের সবচেয়ে বড় দুঃখ,মাকে হারানোর শোক কাটিয়ে ও শক্তি খুঁজে পায়। আমি জানি এই অনুভূতিটা…আমাদের সবার ভালোবাসা আর সমর্থন রইল ওর সঙ্গে’।

খুব অল্প বয়সেই বাবাকে হারিয়েছিলেন শাহরুখ খান। ৩০ বছর আগে মৃত্যু হয় শাহরুখের মায়েরও। ছেলের এই বিপুল সাফল্য,নাম,যশ কিছুই চোখে দেখে যেতে পারেননি শাহরুখের বাবা-মা। সেই যন্ত্রাণা আজও কুড়ে কুড়ে খায় শাহরুখকে। সেই অনুভূতিও ধরা পড়ল বাদশার এদিনের টুইটে। 

সংকটের সময় সর্বদাই দেশবাসীর পাশে দাঁড়ান শাহরুখ খান। করোনা সংকটে পথে নেমে কাজ করছে শাহরুখের দুই সংস্থা কলকাতা নাইট রাইডার্স ও মীর ফাউন্ডেশন। এছাড়াও আমফান বিধ্বস্ত বাংলার দিকেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এই বলিউড তারকা।

আরও পড়ুন: আলিয়ার ছবি দিয়েই শ্যুটিং শুরু বলিউডে! থাকতে পারবে না চুম্বনের দৃশ্য…জারি নির্দেশিকা

 

Exit mobile version