Site icon The News Nest

কার্গিল বিজয় দিবস: প্রকাশ্যে বিক্রম বাত্রার বায়োপিক ‘শেরশাহ’র ট্রেলার, দুর্ধর্ষ সিদ্ধার্থ মালহোত্রা

Shershah 1200

১৯৯৯ সালে কার্গিল যুদ্ধের স্মৃতি এখনও তাজা রয়েছে সকল ভারতবাসীর মনে। সঙ্গে শহিদ ক্যাপ্টেন বিক্রম বাত্রার বীরের মৃত্যুও ভুলতে পারেননি দেশবাসী। এবার তাঁকে নিয়েই ছবি বানাল বলিউড। ‘শেরশাহ’ ছবিতে ছবিতে ক্যাপ্টেন বিক্রম বাত্রার ভূমিকায় অভিনয় করছেন বলিউড অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা। তাঁর স্ত্রীর ভূমিকায় দেখা যাবে কিয়ারা আডবানিকে। ট্রেলারে সিদ্ধার্থের মুখের ‘ইয়া তো তিরঙ্গা লেহরা কে আউঙ্গ। ইয়া তো তিরঙ্গা মে লিপটকে আউঙ্গা’ ডায়লগ ভাইরাল হয়েছে রাতারাতি।

কার্গিলের যুদ্ধে সহযোগী অফিসারকে বাঁচাতে শহিদ হন বিক্রম। তিরঙ্গায় মোড়া দেহ যখন তাঁর বাড়িতে পৌঁছায়, সেখানে হাজির ছিলেন লাখ লাখ মানুষ। ডিম্পল চিমার ছিলেন ক্যাপ্টেন বিক্রম বাত্রার বাগদত্তা। চণ্ডিগড়ে পঞ্জাব বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন ক্যাপ্টেন বাত্রার সঙ্গে প্রথম আলাপ। আমরা দুজনেই সেখানে ইংরেজিতে এম এ পড়ছিলেন। বন্ধুত্ব থেকে প্রেম। বিক্রমের মৃত্যুর পর আর বিয়ে করেননি ডিম্পল। বরং, একজন শহিদের বিধবা হিসেবেই কাটিয়েছেন নিজের গোটা জীবন। ১৯৯৯ সালের ৭ জুলাই শহিদ হন বিক্রম।

আরও পড়ুন: খোলা পিঠের সাহসী ছবিতে সমাজের চোখে আঙুল জ্যাকলিনের! দেখুন

বাইশ বছর আগে কার্গিল যুদ্ধে দেশের জন্য শহীদ হয়েছিলেন বিক্রম বাত্রা। যে যুদ্ধে তাঁর কোড নেম ছিল ‘শেরশাহ’। সেই নামেই সিনেমার নামকরণ করা হয়েছে। ট্রেলারে বীর বিক্রম সেনা আধিকারিকের চরিত্রে ধরা দিলেন সিদ্ধার্থ মালহোত্রা। ট্রেলার-ই বাতলে দিচ্ছে তাঁর কড়া হোমওয়ার্কের কথা। আগামী ১২ আগস্ট স্বাধীনতা দিবসের প্রাক্কালে ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইমে মুক্তি পাবে ‘শেরশাহ’।

উল্লেখ্য, দীর্ঘ কয়েক বছর ধরেই বিক্রমের যমজ ভাই বিশাল বাত্রা তাঁর শহীদ ভাইয়ের জীবনকাহিনি পর্দায় তুলে ধরার স্বপ্ন দেখছিলেন। শেষমেশ তা বাস্তবায়িত হল। রবিবার সন্ধেয় কার্গিল বিজয় দিবসের আগের দিন গোটা ‘শেরশাহ’ টিমের সঙ্গে তিনি উপস্থিত ছিলেন ট্রেলার মুক্তির সময়। সেখানে হাজির ছিলেন সিদ্ধার্থ মালহোত্রা, কিয়ারা আডবানী (Kiara Advani), প্রযোজক করণ জোহর (Karan Johar) এবং পরিচালক বিষ্ণু বর্ধন, জেনারেল বিপিন রাওয়াত প্রমুখ।

আরও পড়ুন: Ritabhari Chakraborty: মনোবিদ প্রেমিকের সঙ্গে বিয়ের জল্পনা নিয়ে মুখ খুললেন ঋতাভরী চক্রবর্তী

 

Exit mobile version