Site icon The News Nest

একজন হিন্দু হিসেবে বলছি, এই বছর কুম্ভ মেলা হওয়ার প্রয়োজন ছিল না: সোনু নিগম

সারা দেশ জুড়ে ফিরে আসছে মারণ করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভ। হু-হু করে বাড়ছে সংক্রমণের সংখ্যা। পরিস্থিতি এতটাই জটিল যে মহারাষ্ট্রে ঘোষণা হয়েছে নাইট কার্ফু। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) নিজে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রীদের সঙ্গে। এবার দেশজোড়া এই কোভিড পরিস্থিতি নয়ে মুখ খুললেন বিশিষ্ট বলিউডি গায়ক সোনু নিগম (Sonu Nigam)। কোভিডের দেশজোড়া দ্বিতীয় তরঙ্গের মাঝে হরিদ্বারে চলাকালীন কুম্ভমেলা নিয়ে মুখ খুললেন বিশিষ্ট এই গায়ক।

কোভিড পরিস্থিতির মাঝে কুম্ভমেলা হওয়া নিয়ে বিতর্ক ছড়িয়েছে ইতিমধ্যেই। কুম্ভমেলায় অংশগ্রহণকারী সাধু-সন্ন্যাসীদের অনেকের শরীরেই পাওয়া গিয়েছে মারণ কোভিড ভাইরাস। সামাজিক নেট-মাধ্যমে এই নিয়ে উঠেছে প্রশ্নও। অবস্থা এতটাই গুরুতর যে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘প্রতীকী কুম্ভমেলা’ পালনের ডাক দিয়েছেন। এবার কার্যত সেই দাবী সমর্থন করেই নিজের Instagram আ্যাকাউন্ট থেকে ভিডিও শেয়ার করেন সোনু নিগম।

আরও পড়ুন: চিরন্তন বাস্তব! জন্মদিনে দেখে নিতে পারেন চ্যাপলিনের এই সব কালজয়ী সিনেমা

বললেন, ‘আর সবকিছু জানি না, শুধু একজন হিন্দু হিসেবে এটুকু বলতে পারি, এবছর কুম্ভ মেলা হওয়ার প্রয়োজন ছিল না। ভগবানকে অশেষ ধন্যবাদ সুবুদ্ধি এসেছে মানুষের মধ্যে আর এটিকে প্রতীকী করা হয়েছে! আমি জানি এটা অনেক মানুষেরই বিশ্বাস। কিন্তু এখন গোটা বিশ্বের যা অবস্থা, সেখানে মানুষের বেঁচে থাকাটা সবার আগে গুরুত্বপূর্ণ।’

সোনু আরও বলেন এই মুহূর্তে বিভিন্ন লাইভ শো বন্ধ করে দেওয়া উচিত। সামাজিক দূরত্ব বজায় রেখে, কোভিডবিধি মেনে পরবর্তীকালে লাইভ শো হতেই পারে, কিন্তু অন্তত এখন নয়। এখন অবস্থা খুব খারাপ, তাই সবাইকে সতর্ক থাকতে হবে বলেই মনে করেন তিনি।

নিজের ভিডিওতে সোনু আরও জানান সোমবার তিনি গোয়া থেকে মুম্বই ফিরবেন। এবং নিজেকে দিন কয়েকের জন্য আইসোলেশনে রাখবেন। আর তারপর সবকিছু ঠিক মনে হলে বাবার সঙ্গে দেখা করবেন।

আরও পড়ুন: প্রয়াত জাতীয় পুরস্কারজয়ী পরিচালক সুমিত্রা ভাবে

Exit mobile version