Site icon The News Nest

লাইফ সাপোর্টেও সাড়া দিচ্ছেন না সৌমিত্র, ভোরেই হাসপাতালে পৌঁছালেন মেয়ে পৌলমী

soumitra 2

বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা আগের থেকে সঙ্কটজনক। চিকিৎসায় কোনো ভাবেই সাড়া মিলছে তাঁর। মস্তিষ্ক অচল হয়ে গিয়েছে, তার সঙ্গে মাল্টি অর্গান ফেলিওর। রবিবার ভোর বেলা হাসপাতালে পৌঁছেছেন মেয়ে পৌলমী বোস।শুক্রবার সৌমিত্রর শারীরিক অবস্থার অবনতি হয়। তাঁর পর প্রায়  ৩০ ঘণ্টা কেটে গিয়েছে। এখনও কোনও রকম উন্নতির লক্ষণ দেখা যাচ্ছে না বলে জানিয়েছেন চিকিৎসক অরিন্দম কর।

শনিবার রাত ৯ টা নাগাদ মেডিকেল বুলেটিনে ডাঃ অরিন্দম কর জানান, “গত ২৪-৩০ ঘণ্টায় তাঁর শারীরিক অবস্থার আরও অবনিত হয়েছে। শারীরিক অবস্থা সঙ্কটজনক। তাঁকে সুস্থ করে তোলার জন্য সব রকম ‘সাপোর্ট’ দেওয়া হচ্ছে। কিন্তু তাঁর শরীর কিছুতেই সাড়া দিচ্ছে না।”

আরও পড়ুন : বাড়িতে আড়ম্বরহীন শ্যামাপুজো মুখ্যমন্ত্রীর, সামিল অভিষেক-সহ পরিবারের সকলেই

ডাঃ কর আরও জানান, “চিকিৎসকদের বিভিন্ন রকম চেষ্টা সত্বেও তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়নি। গত প্রায় ৪০ দিন ধরে তাঁরা চেষ্টা চালিয়েছেন। বিভিন্ন রকম চিকিৎসা পদ্ধতিতে তাঁর চিকিৎসা করা হয়েছে। স্টেরয়েড, প্লাজমা থেরাপি, করা হয়েছে। চিকিৎসকদের বড় দল তাঁকে সুস্থ করে তোলার জন্য কাজ করেছে।

স্নায়ু, নেফ্রোলজি, কার্ডিওলজি, সংক্রমণ রোগ বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হয়েছে। সরকার এবং বেসরকারি- সব স্তরের চিকিৎসকেদের সাহায্য নেওয়া হয়েছে। তবে আমরা গভীর দুঃখের সঙ্গে বলতে চাই, তাঁর শরীর চিকিৎসায় সাড়া দিচ্ছে না। তাঁর পরিবারের সদস্যদের এ ব্যাপারে জানানো হয়েছে। তাঁদের সব ব্যাখ্যা করেছি। সৌমিত্রবাবুর শারীরিক অবস্থা নিয়ে তাঁরা চিন্তিত, উদ্বিগ্ন। তাঁরা বুঝতে পেরেছেন পুরো বিষয়টি। তবে আমরা শেষ চেষ্টা করছি।”তিনি বলেন, “অনেক সময় মিরাকেলও কাজ করে না। এটা বলতে খুব খারাপ লাগছে কালীপুজোর দিনে। আপনাদের প্রার্থনায় তিনি সেরে উঠবেন আশা করি। তবে এখন তেমন পরিস্থিতি নয়।”

আরও পড়ুন : ‘‌বিহারে মদ বিক্রির নিষেধাজ্ঞা শিথিল করুন’, নীতীশের কাছে আর্জি বিজেপি সাংসদের‌‌

 

Exit mobile version