Site icon The News Nest

এ বছরের সেরা ১০ ফ্যাশন ট্রেন্ড কোনগুলি, দেখে নিন এক ঝলকে

fashion trends to look out for in 2020 scaled 1

চিরকালই নায়িকাদের ফ্যাশন নিয়ে বিভিন্ন মহলে তুমুল চর্চা হয়। তাঁদের পোশাকের ডিজাইন, কীভাবে সেটা ক্যারি করছেন, পোশাকের সঙ্গে কেমন অ্যাকসেরিজ ব্যবহার করছেন সবটাই খেয়াল রাখেন ফ্যাশন উৎসাহীরা।‌ বলা যেতে পারে তাঁদের ফ্যাশনই পরবর্তীতে ফলো করে নিজেদের সাজিয়ে তোলেন বহু সাধারণ মানুষ। শাড়ি থেকে ব্যাগ। এমনকি কোন রঙকে গুরুত্ব দিচ্ছেন,সেটার দিকেও নজর রাখেন অনেকে। ২০২০ সাল পুরোটাই ঘরে বসে কাটালেও, তার মধ্যেও দেখা গেছে নতুন ফ্যাশনের ঝলক। সারা বিশ্বের ফ্যাশন ডিজাইনাররা কিন্তু কাজ থামিয়ে দেননি। নতুন ট্রেন্ড শুরু করার জন্য তাঁরাও বেশ পরিশ্রম করেছেন। দেখা নেওয়া যাক এবছরের সেরা ট্রেন্ড কোনগুলো –

১. সিকুইন শাড়ি –

এবছর দীপাবলির সময়ই প্রথম মালাইকা অরোরাকে পরতে দেখা গিয়েছিল মনীষ মালহোত্রার ডিজাইন করা সিকুইন শাড়ি। ওম্বরে রঙের সিফনের শাড়ি জুরে ছোট ছোট সিকুইনের কাজ। মালাইকার পরে দক্ষিণী অভিনেত্রী তামান্না ভাটিয়াকেও পরতে দেখা গেছে। চলতি বিয়ের মরশুমেও যে মনীষ মালহোত্রার এই শাড়ি তাক লাগিয়ে দেবে, সেটাই ইতিমধ্যেই আন্দাজ করতে পারছেন ফ্যাশন উৎসাহীরা।

২. মনোগ্রাম ডিজাইন –

এর আগে বিশ্বের দামি ব্যাগের কোম্পানিগুলোতে ব্যাগের কভারে মনোগ্রাম ডিজাইন ব্যবহার করতে দেখা গেছে। এবছরে কাইলি জেনার আর কার্দাশিয়ান পরিবারের সদস্যরা মনোগ্রাম ডিজাইনের পোশাকে তাক লাগালেন। কাইলি জেনার এই ডিজাইনের ট্র্যাকসুট পরে এইবছরেই ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন। পরে এই ডিজাইনকেই বিভিন্ন পোশাকে নিয়ে আসার চেষ্টা করছেন ডিজাইনাররা।

৩. মাইক্রো ব্যাগ –

একটা সময় বড় সাইজের ব্যাগের ফ্যাশনের চল ছিল। কিন্তু ২০২০তে এসে সেটা এতটাই ছোট সাইজে তৈরি করা হয়েছে, অনেকেই মনে করছেন এটা অনেকটা পুতুলের ব্যাগের মতো দেখতে। সম্প্রতি সোনম কাপুর আহুজাকে একটি ফোটোশ্যুটের জন্য এমন ব্যাগ নিতে দেখা গিয়েছে। সেখান থেকেই অনেকে ধরে নিচ্ছেন আগামী বছর এই ব্যাগের ফ্যাশনই চলবে।

আরও পড়ুন: ঘড়ি পরার অভ্যাস আছে? ট্রেন্ডিং এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখুন…

৪. নিওন রঙ –

২০২০র রঙ ধূসর হলেও, নায়িকারা কিন্তু নিওন রঙের ছোঁয়ায় ফ্যাকাশে মনোভাব কাটাতে চেয়েছেন। যেমন নোরা ফাতেহি সম্পূর্ণ গোলাপি নিওন রঙের পোশাকে সেজে একটি ফোটোশ্যুট করেছেন। আবার চুলেও রেখেছেন নিওন রঙের ছোঁয়া। নোরার মতো সবমিলিয়ে একটা উজ্জ্বল রঙে তাক লাগাতে পারেন যে কেউ।

৫. ব‌্যাগি ফ্যাশন –

গ্র্যামি অ্যাওয়ার্ডপ্রাপ্ত গায়িকা বিলি এলিসের সিগনেচার ব্যাগি স্টাইলই এবছরটা মাতিয়ে দিয়েছেন। ঘর থেকে ছাদ, সেখান থেকে বারান্দা, এর মধ্যেই তো কাটাতে হয়েছে পুরো বছরটা। কমফর্টেবল ফ্যাশনের উপর তাই জোরও দিয়েছেন প্রত্যেকে। সেকারণেই ব্যাগি স্টাইলের ঢিলেঢালা পোশাকই অনেকে বেছে নিয়েছেন।

৬. টাই-ডাই প্রিন্ট –

বহু পুরোনো সেই টাই অ্যান্ড ডাইয়ের ফ্যাশন ফিরে এসেছে। অন্যান্য পান্ডেকেই দেখা গেল সেই পোশাকে। টি-শার্ট থেকে ক্রপটপ সবেতেই দেখা গেল এই প্রিন্ট। লকডাউন খানিকটা শিথিল করার পর আশেপাশে অনেকেই ঘুরতে গেছেন। ছোটখাটো ট্যুরের জন্য, বিশেষ করে সমুদ্রে বেড়াতে গেলে অনেকেই এই প্রিন্টের পোশাক পরতে প্রেফার করছেন বেশি।

৭. স্কার্ফ ফেস মাস্ক –

করোনা আবহে মাস্কের গুরুত্ব কতটা সেটা আলাদা করে না বললেও চলে। কিন্তু এই মধ্যেই দেখা গেছে বিভিন্ন মানুষ, বিভিন্নভাবে মাস্ক ব্যবহার করছেন। দামী হিরের মাস্ক থেকে সিল্কের তিন-স্তরের মাস্কও বাজারে এসেছে। তবে সবথেকে ট্রেন্ডি এই স্কার্ফ ফেস মাস্ক। ব্লেজার, স্যুটের সঙ্গেও অনেকে এভাবে মাস্ক ব্যবহার করছেন।

৮. বডি স্যুট –

ক্রপটপের পর এখন বডিস্যুটের ফ্যাশন সবথেকে ট্রেন্ডি। এবছরই ডায়ানা পেন্টিকে দেখা গেছে বডি স্যুটের সঙ্গে জিন্স পরতে। পালাজো, স্কার্ট বা শর্টসের সঙ্গেও মানাবে এই টপ। আগামী সামার ফ্যাশনে যে তাক লাগিয়ে দেবে , তা ইতিমধ্যেই আন্দাজ করতে পারছেন ফ্যাশন ইন্ড্রাস্ট্রির মানুষেরা।

৯. বাকেট হ্যাট –

একটা সময় ছিল বিভিন্ন ফোটোশ্যুট থেকে অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বাকেট হ্যাট পরতে দেখা যেত নামকরা সেলেব্রিটিদের। সেই ফ্যাশনই ফের একবার নতুন করে শুরু হল ২০২০তে‌। হলিউড থেকে বলিউডের সেলেবদেরও দেখা গেল সেই টুপিতে।

১০. মম জিন্স –

দু তিন বছর অন্তর অন্তর জিন্সের প্যান্টের ফ্যাশনও বদলায়।‌ প্যানডেমিকের মধ্যেই বদলে গেল পুরনো ফ্যাশন। টাইট প্যান্ট না, ঢিলেঢালা জিন্সের প্যান্টই এখন সবথেকে ট্রেন্ডি। নাম রাখা হয়েছে মম জিন্স। দীপিকা পাড়ুকোনকে সম্প্রতি দেখা গেছে এমন ফ্যাশনে। বলাই বাহুল্য এটাই আগামী কয়েক বছর ফ্যাশন ট্রেন্ডে বজায় থাকবে।

আরও পড়ুন: শীতের ফ্যাশনে কিছু টিপস এবং ট্রিকস ট্রাই করুন অবশ্যই…

 

Exit mobile version