শীতের ফ্যাশনে কিছু টিপস এবং ট্রিকস ট্রাই করুন অবশ্যই…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শীতকাল মানেই ভরপুর ফ্যাশন। অধিকাংশ ফ্যাশন ডিজাইনার বা বিশেষজ্ঞরা বলেন, ফ্যাশন নিয়ে এক্সপেরিমেন্ট করার আসল সময় হল শীতকাল। কারণ এইসময় বিভিন্ন ধরণের শীতের পোশাক মিক্স অ্যান্ড ম্যাচ করে তৈরি করা যায় অসাধারণ কিছু স্টাইল স্টেটমেন্ট। আসুন জেনে নেওয়া যাক শীতের ফ্যাশন সংক্রান্ত কিছু টিপস।

 

View this post on Instagram

 

A post shared by HOLA SCARF🧣 (@hola_scarf)

১. স্কার্ফ নেওয়ার স্টাইল
স্কার্ফ শীতকালের ফ্যাশনে খুবই ইন। শীতের জায়গায় বেড়াতে গেলে অবশ্যই সঙ্গে উলের স্কার্ফ রাখুন। শার্ট বা পুলওভারের সঙ্গেও ক্যারি করতে পারেন স্কার্ফ। আর ফেব্রিক স্কার্ফ হলে তা মাথায় জড়িয়ে নিতে পারেন, এতে কানে ঠান্ডা লাগবে না। এছাড়া লেদারের জ্যাকেটের সঙ্গেও পেয়ার করতে পারেন ক্যাসুয়াল স্কার্ফ।

২. লং কোট
লং কোট পরার তো এটাই আদর্শ সময়। শীতকালে ওয়েস্টার্ন আউটফিটের সঙ্গে একরঙা লং কোটের জুরি মেলা ভার। তবে স্টাইল করতে কিন্তু শর্ট স্কার্টের সঙ্গেও পরতে পারেন লং কোর্ট, তবে অতিরিক্ত ঠান্ডায় না পরাই ভাল। এছাড়া স্মার্ট ক্যাসুয়াল লুক পেতে ফ্লোরাল লং কোট পরতে পারেন।

 

View this post on Instagram

 

A post shared by Dua Maher (@dearochet)

৩. শাল নিন নতুন ভাবে
শাল শুনেই ভাবছেন তো সেই পুরনো আমলের ঠাকুমা-দিদিমার ব্যবহার করা শাল? আজকের দিনে ব্যপারটা কিন্তু আর সেরকম নয়। শালকেই এখন বিভিন্ন প্যাটার্নে এমনভাবে স্টিচ করা হচ্ছে যাতে করে সাবেক শালেই বদলে যেতে পারে ফ্যাশন ট্রেন্ড। এই যেমন ধরুন, একটা শালের দুধারে এমন পকেট বানিয়ে নিলেই তা দিতে পারে এক অন্যরকমের জ্যাকেট লুক। সেটাকে আবার গায়ের ওপর ফেলে দিলেই হয়ে যাবে শাল।

এছাড়া শাল বা চাদরকে একটু অন্যরকমভাবে স্টাইলআপ করার জন্য সেটাকে আপনারা পরতে পারেন বেল্ট দিয়ে। একটা পুলওাভার বা ফুল শার্ট পরে নিয়ে তার ওপর থেকে গলার দু-পাশ থেকে শালটা নিয়ে কোমরে বেল্ট পরে নিন। স্মার্ট ক্য়াসুয়াল এই লুকে যেতে পারেন আউটিং-এ।

৪. শ্রাগ স্টাইল
অল্প শীতে শ্রাগ কিন্তু খুবই স্টাইলিশ একটা পোশাক। যেকোনও টপের ওপর কনট্রাস্ট কালারের শ্রাগ খুবই মানানসই। একেবারে অল্প শীতে স্টাইল করার জন্য এমন ক্রুশের কাজের শ্রাগ বেছে নিতে পারেন। তবে অতিরিক্ত ঠান্ডায় এই স্টাইল করতে যাবেন না আবার। অন্যদিকে জিন্স বা জেগিন্সের সঙ্গে ট্রাই করতে পারেন এমন কার্ডিগান লুকের লং শ্রাগ। এতে শরীর গরমও থাকবে আবার স্টাইলও হবে। শ্রাগে সাধারণত বোতাম থাকে না, এর জন্য আপনারা স্টাইলিশ কিছু ব্রোচ ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: ঘড়ি পরার অভ্যাস আছে? ট্রেন্ডিং এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখুন…

৫. উলের কুর্তির কামাল
অনেকের কাছেই ফ্যাশন মানে কিন্তু কমফর্ট। পোশাক যদি আরামদায়কই না হয়, তাহলে আর স্টাইল কীসে! আর তাই এমন মানুষের জন্য শীতের পোশাকে সেরা হল উলের কুর্তি। এখন বাজারে বিভিন্ন ডিজাইনে সুতোর কাজ করা উলের কুর্তি পাওয়া যায়। প্রচন্ড ঠান্ডায় মোটা উলের কুর্তি পরলে আরাম পাবেন সঙ্গে স্টাইলও হবে।

 

View this post on Instagram

 

A post shared by arts_pkz (@arts_pkz)

৬. পঞ্চুর স্টাইল
পঞ্চু হাল আমলের ফ্যাশন না হলেও হালফিলে পঞ্চু এবং তার ডিজাইন নিয়ে কিন্তু যথেষ্ট এক্সপেরিমেন্ট চলে। উলের পঞ্চু তো বহুদিন থেকেই স্টাইলে ইন, তবে যদি একটু ফাঙ্কি কিছু পছন্দ করেন, তাহলে এই এইধরণে কাফতান স্টাইলের পঞ্চু পরে দেখতে পারেন।

 

View this post on Instagram

 

A post shared by Shoesavenue.her (@shoesavenue.her)

৭. স্পোর্টস শু ফ্যাশন
শীতকাল মানেই পিকনিক, আউটিং আরও কত কি, তাই শীতের দিনে নর্মাল স্যান্ডেল পরার মতো ভুল করবেন না, তাহলে কিন্তু গোটা সাজটাই মাটি হয়ে যাবে। আর সেজন্যই ট্রাই করতে পারেন রঙবেরঙের স্পোর্টস শ্যু। এতে আপনার স্টাইলও হল সেইসঙ্গে কমফোর্টও রইল।

 

View this post on Instagram

 

A post shared by Jocks (@jocksshoes)


৮. বুট দিয়ে স্টাইল
শীতকালই কিন্তু বুট পরার আসল সময়। ওয়েস্টার্ন আউটফিটের সঙ্গে বুটের যুগলবন্দি সবসময়েই সেরা। তাই এসময়ে ট্রাই করতে পারেন বিভিন্ন ধরণের বুট। প্লাটফর্ম হিলের সঙ্গে দড়ি বাঁধা বুট কিংবা বক্স হিল বুট পরে ফেলতে পারেন পছন্দসই পোশাকের সঙ্গে।

আরও পড়ুন: পাওলির নতুন ‘গামোসা মাস্ক’ ঝড় তুলেছে ফ্যাশন উৎসাহীদের মনে, দেখুন ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest