Site icon The News Nest

KaliPujo Special: রইল লাল, সাদা শাড়িতে টলি-সুন্দরীদের সাজের এক ঝলক

WhatsApp Image 2020 11 14 at 7.53.36 PM

কার্তিক মাসের অমবস্যায় মা-কালীর আরাধনায় মাতেন বাঙালিরা। মন্দিরে মন্দিরে পুজোর পাশাপাশি অনেক বাঙালি বাড়িতেও ওইদিন পুজো হয়। কারোর কারোর বাড়িতে দীপান্বিতা লক্ষ্মীপুজোও হয়।‌ আর খাঁটি বাঙালি পুজোর দিনের সাজে শাড়ি ছাড়া আর কিছু ভাবতেই পারেন না, তাই না!

ছোটো থেকেই আমরা সকলে দেখে এসেছি, বাড়ির পুজোয়, বা মন্দিরে পুজো দেওয়ার আগে মায়েরা লাল পেড়ে সাদা শাড়ি গায়ে জড়ান। পুজোয় এটাই বাঙালি মেয়েদের ট্র্যাডিশন। খেয়াল করে দেখুন, এমনকি পুজোর নৈবেদ্যতেও দেওয়া হয় লাল পেড়ে সাদা শাড়িই। বাঙালির পুজোর সঙ্গে লাল, সাদা শাড়ির যেন আলাদা একটা যোগ আছে।

যুগ বদলেছে। একরঙের পোশাক বা শাড়িই এবছর ট্রেন্ড। আর শাড়ির সঙ্গে ব্লাউজ কনট্রাস্টে না পরে, ম্যাচিং করেই স্টাইল করছেন প্রত্যেকে। তবে ইদানীং পুজোর সময় একেবারে লাল পেড়ে সাদা শাড়িতে না ঝুঁকে, একরঙা লাল অথবা সাদা শাড়ি পরতেই অনেকে পছন্দ করছেন।

প্যানডেমিকে যদিও চারপাশ একটু ফ্যাকাশে। তবুও রঙিন সাজে নিজেকে সাজিয়ে নিতে কার না ইচ্ছে করে! কালীপুজোর দিন সেজে ওঠার আগে দেখে নিন বাংলা সিনেমা জগতের সেরা সুন্দরীদের সাজের এক ঝলক –

১. জয়া আহসান –

এই বয়সেও তাঁর মোহময়ী চেহারা, সাজ, ব্যক্তিত্ব নিয়ে আলোচনা চলে সর্বত্র। এখানেও লাল রঙের শাড়িতে অপরূপ সুন্দর জয়া। ট্রাডিশনাল শাড়ি সঙ্গে সোনার গয়না। লালের উপর সোনালি জরির নজরকাড়া এমব্রয়ডারি ডিজাইন। কালীপুজোর রাতের জন্য একেবারে পারফেক্ট এমন সাজ।

২. পাওলি দাম –

তাঁর চেহারা, ব্যক্তিত্ব সুচিত্রা সেনের কথা মনে করায়। শুধু বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে আটকে না থেকে নিজেকে নানা দিকে মেলে দিয়েছেন পাওলি। বড়পর্দা থেকে ওয়েব প্ল্যাটফর্ম, তাঁর দাপুটে অভিনয় নজর কেড়েছে দর্শকদের। সম্প্রতি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ‘বুলবুল’। তাতেও পাওলির অভিনয় রীতিমতো সাড়া ফেলেছে।‌ ব্যতিক্রমী ব্যক্তিত্বের অধিকারী পাওলি। তাঁর সাজও ভিন্ন ঘরানার। সাদা, সোনালি জর্জেটের শাড়ি সঙ্গে সোনা আর মুক্তোর মানানসই গয়না।‌ ডার্ক স্মোকি আই মেকআপের সঙ্গে ন্যুড লিপস্টিক পুরো সাজে একটা অন্যমাত্রা যোগ করেছে। যাঁরা একটু ভিন্ন রকমের সাজতে পছন্দ করেন, তাঁরা পাওলির সাজ দেখে উদ্বুদ্ধ হবেনই।

৩. শুভশ্রী গাঙ্গুলি –

‘পরিণীতা’য় মেহুলের চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন শুভশ্রী গাঙ্গুলি। কিছুদিন আগেই মা হয়েছেন টলিউডের এই প্রিয় অভিনেত্রী। এত ব্যস্ততার মধ্যেও পুজোর সাজে সবাইকে চমকে দিতে ভোলেননি তিনি। সদ্য একটি অনুষ্ঠানে তিনি পরেছিলেন ঘন লাল রঙের জর্জেটের আনারকলি সালোয়ার, সঙ্গে ফ্লোরাল এমব্রয়ডারি কাজের ওড়না। অনেকেই অনুষ্ঠানের সময় শাড়ি পরতে পছন্দ করেন না। তাঁরা এমন পোশাকের কথা ভাবতেই পারেন।

৪. অর্পিতা পাল চ্যাটার্জী –

বাড়ির পুজোয় নিজে হাতে সমস্ত কাজ করেন। শাড়িতেই স্বচ্ছন্দ এই টলিসুন্দরী।‌ পুজোর দিনে একটু ছিমছাম সাজতে যাঁরা পছন্দ করেন, তাঁদের জন্য পারফেক্ট অর্পিতার এই সাজ। সাদা সোনালি সিল্ক মসলিন শাড়ির সঙ্গে চেকস ব্লাউজের স্মার্ট কম্বিনেশন। সঙ্গে কানে, হাতে সোনার গয়নাও নজরকাড়া।

আরও পড়ুন: এবার পুজোয় ট্রেন্ডিং কাফতান ড্রেস, আপনার শপিং লিস্টে আছে তো?

৫. তনুশ্রী চক্রবর্তী –

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে রহস্যময় চরিত্রে অভিনয় নিয়ে কথা উঠলে তনুশ্রীর নাম নিতেই হবে। নিজের ব্যক্তিগত জীবনযাপন নিয়ে খুব বেশি চর্চা যদিও পছন্দ করেন না অভিনেত্রী। কাজ নিয়ে কথা বলতেই ভালবাসেন। তবে সাজ নিয়ে নানারকম এক্সিপেরিমেন্ট করতে ভোলেন না তিনিও। শাড়িতেও নিজেকে কীভাবে মোহময়ী করে তুলতে হয়, সেটা তনুশ্রী ভালভাবেই জানেন। লাল শাড়ির সঙ্গে ডার্ক স্মোকি আই মেকআপের লুক এ তনুশ্রী বরাবরই রহস্যময়ী…

৬. স্বস্তিকা মুখার্জি –

বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম সাহসী অভিনেত্রী স্বস্তিকা। সাজ-পোশাক নিয়েও এক্সপেরিমেন্ট করতে ভালবাসেন তিনি। তাঁর কোনও সাজই একঘেয়ে নয়। নতুন নতুন সাজ, নতুন চরিত্রের জন্য নিজেকে পুরোপুরি বদলে ফেলতেও পিছপা হন না স্বস্তিকা। যাঁরা সিল্ক, তসরের থেকেও সুতির শাড়ি পরতে বেশি পছন্দ করেন, পুজোর দিনের জন্য এমন একটা শাড়ির কথা ভাবতেই পারেন তাঁরা।

৭  ইশা সাহা-

সিরিয়ালের মাধ্যমে অভিনয় শুরু করলেও এখন তিনি দাপিয়ে বেড়াচ্ছেন সিনেমা জগতে। একের প এক হিট ছবি রয়েছে তাঁর ঝুলিতে। নতুন প্রজন্মের হার্টথ্রবই বলা চলে ইশাকে। তাঁর টানা টানা চোখের আবেদনে মুগ্ধ প্রায় সকলেই। কয়েকদিন আগে ইশার এই মারাঠি সাজ রীতিমতো ঝড় তুলেছিল সোশ্যাল মিডিয়ায়। লাল শাড়ির সঙ্গে সবুজ গয়না, খোঁপার পাশে লাল গোলাপ, নাকে মারাঠি নাকের দুল। পুজোর দিনে একটু আলাদা সাজতে যাঁরা পছন্দ করেন, ইশার সাজ তাঁরা পছন্দ করবেনই।

৮. পার্নো মিত্র –

সিরিয়ালের মাধ্যমেই অভিনয় শুরু। এমনকি সিনেমার পাশাপাশি এখনও সিরিয়ালেই দাপিয়ে অভিনয় করছেন তিনি। সাধারণত সিনেমায় অভিনয় শুরু করলে, সিরিয়ালে ফিরতে অনেকেই চান না। কিন্তু পার্নো সবজায়গাতেই নিজের সাবলিল অভিনয়ের মাধ্যমে তাক লাগিয়ে দিয়েছেন। অভিনয়ের মতোই সবরকম সাজেও তিনি নজর কাড়েন। সাদা সোনালি পাড়ের সিল্কের শাড়ির সঙ্গে হাতে আর কানে ভারি সোনার গয়না পরেছেন। সঙ্গে ম্যাচ করে চুলে সোনালি হাইলাইটও করা। পুজোর দিনে পার্নোর এই সাজ সব বয়সীদের জন্যই পারফেক্ট।

আরও পড়ুন: এবার পুজোয় ট্রেন্ডিং কাফতান ড্রেস, আপনার শপিং লিস্টে আছে তো?

Exit mobile version