Site icon The News Nest

খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডে জড়িত ৪ জামাত জঙ্গির ৭ বছরের জেল

khagragarh Blast Building

খাগড়াগড় বিস্ফোরণ–কাণ্ডে জড়িত ৪ জেএমবি (‌জামাতুল মুজাহিদ্দিন অফ বাংলাদেশ)‌ জঙ্গিকে ৭ বছর সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিল আদালত। এই রায়ের সঙ্গে দোষীদের ৫ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ৫ মাস হাজতবাসের নির্দেশ দিয়েছে কলকাতার নগর দায়রা এনআইএ বিশেষ আদালত। মঙ্গলবার এই সাজা ঘোষণা করেন বিচারক প্রসেনজিৎ বিশ্বাস।

সাজাপ্রাপ্ত সবার পাঁচ হাজার টাকা করে জরিমানাও নির্দেশ দিয়েছেন বিচারক। অনাদায়ে আরও পাঁচ মাসের জেল। দোষী সাব্যস্ত হওয়া এই চার জঙ্গি হল মহম্মদ ইউনিস, মতিউর রহমান, জিয়াউল হক ও জহিরুল শেখ।

আরও পড়ুন: দুই বোনকে গণধর্ষণের অভিযোগ, লজ্জায় বিষ খেয়ে দিদির মৃত্যু, লড়াই করছে বোন

NIA-র তরফে জানানো হয়েছে, এই মামলায় ৩৩ জন অভিযুক্তের নামে চার্জশিট দেওয়া হয়েছিল। যার মধ্যে ৩১ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। গত বছরের অগাস্ট ও নভেম্বে মোট ২৪ জনকে দোষী সাব্যস্ত করেছে ও সাজা শুনিয়েছে এনআইএ আদালত। বাকি ৩ জন গ্রেপ্তার হওয়া অভিযুক্তের শুনানি চলছে। ২ জন পলাতক অভিযুক্তর বিরুদ্ধে মামলা চলবে।

২০১৪ সালে দুর্গাপুজোর অষ্টমীর দিন বর্ধমানের খাগড়াগড়ে একটি বাড়িতে বোমা বিস্ফোরণ–কাণ্ডে উত্তেজনা ছড়িয়ে পড়ে সারা রাজ্যে। বিস্ফোরণে সাকিল আহমেদ এবং শোভন মণ্ডল নামে দু’‌জনের মৃত্যু হয়। মামলার তদন্তভার যায় সিআইডি থেকে এনআইএয়ের হাতে। জানা যায়, বিস্ফোরণ–কাণ্ডে জড়িত জেএমবি জঙ্গি গোষ্ঠী।

আরও পড়ুন: তিন দিন পরে পুলিশের জালে আনন্দপুরের অভিযুক্ত, ঘটনার পরও ঘুরেছেন কলকাতায়

Exit mobile version