Site icon The News Nest

IPL 2023: অধিনায়ক হিসেবে অভিষেকের আগে কালীঘাট মন্দিরে নীতীশ রানা, ভাল খেলতে মরিয়া নাইটরা

RANA 1 1024x576 1 scaled

চোটের কারণে গোটা আইপিএল টুর্নামেন্টেরই অনিশ্চিত হয়ে পড়েছেন শ্রেয়স আইয়ার। ফলে তাঁর পরিবর্তে KKR তাদের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে নীতীশ রানাকে।  দায়িত্বটা যে বেশ কঠিন, তাও ভালই জানেন তিনি। ইতিমধ্যেই ইডেন গার্ডেন্সে শুরু হয়ে গিয়েছে কেকেআরের (KKR) অনুশীলন। তার ফাঁকেই আজ, মঙ্গলবার দুপুরে কালীঘাট মন্দিরে পৌঁছে যান রানা। দেন পুজো। দলের সাফল্যের জন্য প্রার্থনাও করেন। সঙ্গে ছিলেন কেকেআরের নতুন কোচ চন্দ্রকান্ত পণ্ডিতও।

গত কয়েক দিন কলকাতায় অনুশীলন করেছে নাইটরা। দুটো প্রস্তুতি ম্যাচও খেলেছে। এ বার আসল পরীক্ষা। আইপিএলের ১৬ তম সংস্করণ হতে চলেছে এ বার। গত ১৫ বারের মধ্যে দু-বার চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা। শেষ বার ২০১৪ সালে ট্রফি এসেছে। এর পর থেকে হতাশাই সঙ্গী। এ বারও টুর্নামেন্টের শুরুতে শ্রেয়স আইয়ারের চোট বড়সড় ধাক্কা। চোট রয়েছে কিউয়ি পেসার লকি ফার্গুসনেরও।

আরও পড়ুন: IPL 2023: শুরু আইপিএলের টিকিট বিক্রি, কত দাম, কোথায় পাওয়া যাচ্ছে

হতাশার এ খানেই শেষ নয়। কলকাতা নাইট রাইডার্সে রয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন দাস। বিশ্বের অন্য়তম সেরা অলরাউন্ডার সাকিব। জাতীয় দলের খেলা থাকায় এখনই তাঁকে পাচ্ছে না কেকেআর। সামনে আয়ার্ল্য়ান্ডের সঙ্গে টেস্ট রয়েছে বাংলাদেশের। সেই ম্য়াচ খেলেই কেকেআরে যোগ দেবেন সাকিব, লিটনরা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে খবর, আইপিএলের মাঝপথেও এই দুই ক্রিকেটারকে বেশ কিছুদিনের জন্য় পাওয়া যাবে না। মে মাসের মাঝামাঝি আয়ার্ল্য়ান্ড সফরে যাবে বাংলাদেশ। সে সময় জাতীয় দলের হয়ে খেলতে যেতে হতে পারে সাকিব, লিটনকে। এই দুই ক্রিকেটার দলে যোগ দিলে, কেকেআর অনেকটাই শক্তিশালী হবে। আপাতত নজরে নতুন অধিনায়ক ও কোচের জুটিতে কেকেআরের শুরুটা কেমন হয়। দলে এত বাধা বিপত্তি বলেই হয়তো কালীঘাটে গিয়ে পুজো দিলেন কেকেআরের কোচ ও অধিনায়ক।

আরও পড়ুন: MS Dhoni: স্টেডিয়ামের চেয়ার রং করছেন! ধোনিকে দেখতে ভিড় উপচে পড়ল চিপকে

Exit mobile version