Site icon The News Nest

ট্রেনিংয়ের সময়েই ওড়িশায় ভেঙে পড়ল বিমান ! মৃত্যু দুই পাইলটের

ভূবনেশ্বর: সাতসকালে দুর্ঘটনা। ওড়িশায় ভেঙে পড়ল প্রশিক্ষণরত বিমান। দুর্ঘটনায় দুজন বিমান চালকের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে একজন প্রশিক্ষণরত মহিলা বিমান চালক ও অপরজন ইনস্ট্রাকটর। সোমবার সকালে ওড়িশার ঢেঙ্কানল জেলার কামাখ্যা শহরের কাছে দুর্ঘটনাটি ঘটে। তবে দুর্ঘটনার কারণ এখনও অজানা।

ওড়িশার বিরাসল এয়ারস্ট্রিপে এদিন সকালে মর্মান্তিক বিমান দুর্ঘটনাটি ঘটে ৷ জানা গিয়েছে, বিমান ওড়ানোর ট্রেনিংয়ের সময়েই দুর্ঘটনাটি ঘটে ৷ মৃত ক্যাপ্টেনের নাম সঞ্জীব কুমার ঝা ৷ তিনি বিহারের বাসিন্দা ৷ এবং ট্রেনি পাইলট আনিস ফাতিমা তামিলনাডুর বাসিন্দা বলে জানা গিয়েছে ৷ ঠিক কী কারণে বিমানটি নিয়ন্ত্রণ হারিয়ে ভেঙে পড়ল, তার তদন্ত শুরু হয়েছে ৷

আরও পড়ুন : Unlock1.0! এই রাজ্যে শুরু হল অন্তঃরাজ্য ট্রেন পরিষেবা, জানতে চান বাংলায় কবে ?

জানা গিয়েছে, বিমানটি সরকারি বিমান প্রশিক্ষণ কেন্দ্র বা Government Aviation Training Institute (GATI)-র ছিল। রোজকার মতোই এদিন সকালে বিমান ওড়ানোর প্রশিক্ষণ চলছিল। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, আচমকাই বিমানটি মাটিতে পড়ে যায়। সঙ্গে সঙ্গে দাউদাউ করে আগুন ধরে যায়। কোনওরকমে দুজন চালককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু ততক্ষণে দুজনেরই মৃত্যু হয়েছে বলে জানান ডাক্তাররা। দেহদুটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে খবর, মৃত দুজনের মধ্যে একজন বিমান ওড়ানোর প্রশিক্ষণ নিচ্ছিলেন। তামিলনাড়ুর বাসিন্দা আনিশা ফতেমা এই সংস্থার ছাত্রী ছিলেন। অপরজন সংস্থার ইন্সট্রাক্টর ছিলেন। নাম সঞ্জয় ঝাঁ। বিহারের বাসিন্দা। শেষ পাওয়া খবর অনুযায়ী, ঘটনাস্থলে পুলিশ পৌঁচছে। তদন্ত শুরু হয়েছে। কিন্তু কেন এই দুর্ঘটনা ঘটল, তা এখনও জানা যায়নি। প্রাথমিক তদন্তের পুলিশের ধারণা, খারাপ আবহাোয়ার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। তবে বিমানের যান্ত্রিক গোলযোগের বিষয়টিও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আরও পড়ুন : লাদাখ অচলাবস্থা নিয়ে অবশেষে মুখ খুলল বেজিং, শাহকে কটাক্ষ রাহুলের

Exit mobile version