Site icon The News Nest

অরুণাচলে ভারতীয় কিশোরকে অপহরণ চিন সেনার, দাবি সাংসদের

TAPIR scaled

অরুণাচলপ্রদেশের (Arunachal Pradesh) এক ১৭ বছরের কিশোরকে অপহরণ করেছে চিনা লালফৌজ। এমনই বিস্ফোরক অভিযোগ এনেছেন রাজ্যের BJP সাংসদ তাপির গাও (Tapir Gao)। একটি টুইট করে বুধবার তিনি জানিয়েছেন, পিপলস লিবারেশন আর্মির অরুণাচলের সিয়াং জেলার বিশিং গ্রাম থেকে ছেলেটিকে তুলে নিয়ে গিয়েছে। ছেলেটির নাম মিরাম তারোন। আপার সিয়াঙের জিদো গ্রামের বাসিন্দা মিরামকে আটক করে রাখা হয়েছে বলেও অভিযোগ সাংসদের। নিজের টুইটার হ্যান্ডেলে ওই কিশোরের ছবিও প্রকাশ করেছেন তিনি।

তাপির গাও টুইটারে লেখেন, “জিডো ভিল অঞ্চলের ১৭ বছর বয়সি মিরাম তারোনকে অপহরণ করেছে চিনের পিএলএ বাহিনী ৷ অরুণাচল প্রদেশের আপার সিয়াং জেলার সিয়ুংগলা এলাকার মধ্যে বিশিং গ্রাম ৷ এর অন্তর্গত লুংগটা জোর এলাকার মধ্যে ভারতের সীমান্তবর্তী অঞ্চল থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে তাকে ৷ গতকাল ১৮ জানুয়ারি এই ঘটনা ঘটেছে ৷” তিনি জানান, ২০১৮ সালে এই লুংগটা জোর এলাকায় চিন ৩-৪ কিমি রাস্তা তৈরি করে ফেলেছে ৷ ওই টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে ট্যাগ করেছেন তাপির গাও ৷

আরও পড়ুন: UP Congress: টিকিট না পাওয়ায় কংগ্রেস ছাড়লেন গুলাবি গ্যাংয়ের প্রতিষ্ঠাতা

বিষয়টি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের সঙ্গে কথা হয়েছে বলে জানিয়েছেন তাপির। টুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ এবং ভারতীয় সেনার দ্বারস্থ হয়েছেন তিনি। এর আগে, ২০২০-র সেপ্টেম্বরে অরুণাচলের আপার সুবানসিরি জেলা থেকে পাঁচ যুবককে চিনা বাহিনী অপহরণ করেছে বলে সামনে আসে। প্রায় এক সপ্তাহ পর তাঁরা মুক্তি পান। নতুন বছরের শুরুতে সেই ঘটনারই পুনরাবৃত্তি।

আরও পড়ুন: প্রতি মুহূর্তে বাড়ছে বিদ্বেষ! এবার ‘ক্লাব হাউস’ অ্যাপে মুসলিম মেয়েদের নিয়ে আপত্তিকর কথা

Exit mobile version