Site icon The News Nest

Price Hike: দুধের দাম বাড়াল আমূল-মাদার ডেয়ারির, বুধবার থেকেই গুনতে হবে বেশি টাকা

AMUL 2

ফের মধ্যবিত্যের কপালে ভাঁজ, হেঁশেলে আগুন! ফের দাম বাড়তে চলেছে দুধের। ‘মাদার ডেয়ারি’ কর্তৃপক্ষ জানাল, ১৭ অগাস্ট বুধবার থেকেই বাড়তে চলেছে দুধের দাম। প্রতি লিটারে দাম বাড়বে ২ টাকা করে।সংস্থার তরফে জানানো হয়েছে, উৎপাদন খরচ বৃদ্ধি পাওয়ার ফলেই দুধের দাম বাড়ানো হচ্ছে। বাজারে মেলে মাদার ডেয়ারির একাধিক ভ্যারিয়ান্টের দুধ, যেমন টোনড, ডাবল টোনড, সুপার টি, কাউ মিল্ক। সংস্থার তরফে জানাও হয়েছে,  সব ধরনের দুধেরই দাম বাড়ানো হচ্ছে।

গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন জানিয়েছে, আমূলের গোল্ড, শক্তি এবং তাজা দুধের ব্র্যান্ডের দাম লিটার প্রতি ২ টাকা বাড়ছে। গুজরাটের আহমেদাবাদ এবং সৌরাষ্ট্র, দিল্লি-এনসিআর, পশ্চিমবঙ্গ, মুম্বই এবং অন্যান্য যে সমস্ত বাজারে আমূল ব্র্যান্ডের দুধ বিক্রি হয়, সেখানে আগামিকাল থেকে এই নয়া দাম কার্যকর হবে।

আরও পড়ুন: Hindu Rashtra: হবে ‘হিন্দু রাষ্ট্র’! নয়া ‘সংবিধান’ তৈরি সাধুদের, বদল ভারতের রাজধানীরও!

অপারেশনের সামগ্রিক খরচ এবং দুধের উৎপাদনে খরচ বৃদ্ধির কারণেই মূল্যবৃদ্ধি বলে জানানো হয়েছে গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশনের তরফে। জানানো হয়, গবাদি পশুর খাদ্য খরচ গত বছরের তুলনায় প্রায় ২০ শতাংশ বেড়েছে। এই আবহে খরচ বৃদ্ধির কথা বিবেচনা করে এই মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত।

এই আবহে আগামিকাল থেকে আমূল গোল্ডের আধা লিটারের প্যাকেটের দাম হবে ৩১টাকা, আমূল তাজার প্রতি ৫০০ মিলি প্যাকেটের দাম হবে ২৫ টাকা এবং অমূল শক্তির প্রতি ৫০০ মিলি প্যাকেটের দাম হবে ২৮ টাকা।

এদিকে দুধের দাম বাড়িয়েছে মাদার ডেয়ারিও। লিটার প্রতি দুই টাকা করে মূল্য বৃদ্ধি করেছে মাদার ডেয়ারি। এর জেরে ফুল ক্রিম মিল্কের এক লিটারের দাম হবে ৬১ টাকা। টোনড মিলকের লিটার বিকোবে ৫১ টাকা করে। ডবল টোনড মিল্কের দাম লিটার প্রতি ৪৫ এবং কাউ মিল্ক হবে ৫৩ টাকা।

আরও পড়ুন: Jammu And Kashmir: নিয়ন্ত্রণ হারিয়ে নিরাপত্তরক্ষীদের বাস পড়ল নদীতে, মৃত ৬ জওয়ান

Exit mobile version