Bus carrying 39 security personnel fell down to a roadside river bed in Jammu and Kashmir

Jammu And Kashmir: নিয়ন্ত্রণ হারিয়ে নিরাপত্তরক্ষীদের বাস পড়ল নদীতে, মৃত ৬ জওয়ান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জম্মু ও কাশ্মীরের ভয়ঙ্কর দুর্ঘটনার কবলে পড়ল সেনার বাস। মঙ্গলবার সকালে নিয়ন্ত্রণ হারিয়ে বাস পড়ে গেল নদীতে। বাসটিতে ছিল মোট ৩৭ আইটিবিপি জওয়ান। এখনওপর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ওই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৬ জওয়ানের।

জানা গিয়েছে, জম্মু ও কাশ্মীরের পহলগামের ফ্রিসলানের রাস্তা দিয়ে যাওয়ার পথে রাস্তার পাশে নদীতে পড়ে যায় বাসটি। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ব্রেক ফেল করার জেরেই এই দুর্ঘটনা ঘটেছে। বাসটি দুমড়ে-মুচড়ে গিয়েছে। খবর পেয়েই দুর্ঘটনাস্থলে রওনা দেয় ১৯টি অ্যাম্বুল্যান্স। কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই দুর্ঘটনায় ৬ জন আইটিবিপি জওয়ানের মৃত্যু হয়েছে। বাসে থাকা বাকি জওয়ানরাও কম-বেশি আহত হয়েছেন। তাঁদের এয়ারলিফ্টের মাধ্যমে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে শ্রীনগরে। সেখানকার আর্মি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁদের। সেখানেই আহত জওয়ানদের চিকিৎসা চলছে বলে জানিয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ।

আরও পড়ুন: কাশ্মীরে সেনাঘাঁটিতে বিচ্ছিন্নতাবাদীদের হামলা, নিহত ৫

শ্রীনগরের পাশাপাশি অনন্তনাগের সরকারি হাসপাতালেও চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে আহত জওয়ানদের। সেখানেও চিকিৎসা চলছে। অনন্তনাগের জেলা শাসক পীযূশ সিঙ্গলা জানিয়েছেন, মেডিক্যাল দলকে তৈরি থাকতে বলা হয়েছে।জানা গিয়েছে, ওই জওয়ানরা অমরনাথ যাত্রায় কর্তব্যরত ছিলেন। সেই ডিউটি সেরে চন্দনওয়ারি থেকে পহলগামে ফিরছিল বাসটি। সে সময়ই নিয়ন্ত্রণ হারিয়ে পহলগামের ফ্রিসলানে রাস্তার ধারে নদীতে গিয়ে পড়ে বাসটি।

বাস দুর্ঘটনায় জওয়ানদের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ। টুইটে তিনি লিখেছেন, “পহলগামে আইটিপি এবং পুলিশের বাস দুর্ঘটনার কবলে পড়েছে। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানায়। আহত জওয়ানদের চিকিৎসা চলছে। তাঁদের দ্রুত আরোগ্য কামনা করছি।”

জম্মু ও কাশ্মীরে পহলগামে বাস দুর্ঘটনায় আইটিবিপি জওয়ানদের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মৃত জওয়ানদের প্রতি শোকপ্রকাশ করেছেন তিনি। মৃত জওয়ানদের পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: Mukesh Ambani: ‘আফজাল’ সেজে মুকেশ আম্বানিকে খুনের হুমকি বিষ্ণু ভৌমিকের, পুলিশ ধরতেই সামনে এল সত্যি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest