Site icon The News Nest

Army Chopper Crash: কাশ্মীরে ভেঙে পড়ল সেনার ‘চিতা’ কপ্টার, মৃত্যু পাইলটের

Army

অসুস্থ সেনাকে উদ্ধার করতে এসে নিয়ন্ত্রণ রেখার কাছেই ভেঙে পড়ল সেনার কপ্টার। কাশ্মীরের বন্দিপোরা জেলার গুরেজ সেক্টরের গুজরান নালার কাছের ঘটনা। এই দুর্ঘটনায়  কপ্টারের পাইলটের মৃত্যু হয়েছে। কো পাইলট গুরুতর জখম হয়েছেন। তাঁকে স্থানীয় সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সেনাবাহিনীর তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, শুক্রবার দুপুরে উত্তর কাশ্মীরের বান্দিপোরা জেলার তুলাইল এলাকায় একটি হেলিকপ্টার ভেঙে পড়ে। গোটা এলাকাটি বরফে ঢাকা। তবে কপ্টার দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকাজের প্রস্তুতি নেন সেনা আধিকারিকরা। টিম রওনা দেয় দুর্ঘটনাস্থলের দিকে। কিন্তু বরফে ঢাকা প্রান্তরে প্রথমদিকে উদ্ধারকাজে সমস্যা হয়। পরে উদ্ধারকারী টিম দুজনকেই উদ্ধার করে। কিন্তু ততক্ষণে মৃত্যু হয়েছে পাইলটের। তবে কো পাইলট গুরুতর জখম হয়েছেন। তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন: UP Election Result 2022: উত্তরপ্রদেশে ‘ডবল সেঞ্চুরি’ BJP-র, বহু পিছিয়ে সপা জোট, ‘লাস্ট’ কংগ্রেস

সূত্রের খবর, সীমান্ত রক্ষী বাহিনীর এক জওয়ান ডিউটিতেই অসুস্থ হয়ে পড়েছিলেন। এদিকে দুর্গম এলাকা থেকে তাঁকে উদ্ধারের জন্য আসছিল সেনার চিতা হেলিকপ্টার। কিন্তু আসার পথেই দুর্ঘটনা। নিয়ন্ত্রণ রেখার কাছে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে কপ্টারটি।

উল্লেখ্য, গত বছরের ৮ ডিসেম্বর তামিলনাড়ুর কুন্নুরে ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয় সস্ত্রীক বিপিন রাওয়াতের। তামিলনাড়ুর সুলুর বেস ক্যাম্প থেকে ওয়েলিংটনের ডিফেন্স সার্ভিস কলেজে যাচ্ছিল ওই কপ্টারটি। গন্তব্য থেকে মাত্র ১৪ কিলোমিটার দূরেই দুর্ঘটনার মুখে পড়ে ওই হেলিকপ্টারটি। মনে জানা যায়, দৃশ্যমানতার অভাবেই দুর্ঘটনাটি ঘটেছিল।

আরও পড়ুন: Goa Assembly Election: নির্দল সমর্থন নিয়ে গোয়ায় রাজ্যপালের কাছে পদ্ম, আসন পেল না তৃণমূল

 

Exit mobile version