Uttar Pradesh Election Results 2022: Ahead in Over 403 Seats, BJP+ Dominates UP Trends

UP Election Result 2022: উত্তরপ্রদেশে ‘ডবল সেঞ্চুরি’ BJP-র, বহু পিছিয়ে সপা জোট, ‘লাস্ট’ কংগ্রেস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সাত দফায় ৪০৩ টি আসনে ‘পরীক্ষার’ পরে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশ হচ্ছে আজ। দেশের সবথেকে বড় রাজ্যে আবারও নরেন্দ্র মোদী এবং যোগী আদিত্যনাথের ‘ডবল ইঞ্জিন’ ছুটবে নাকি অখিলেশ যাদবদের সমাজবাদী পার্টি (সপা) ও রাষ্ট্রীয় লোক দলের (আরএলডি) জোট বাজিমাত করবে, যাবতীয় উত্তর পাওয়া যাবে বৃহস্পতিবার। অধিকাংশ বুথফেরত সমীক্ষায় বিজেপিকেই এগিয়ে রাখা হয়েছে। সপা জোট লড়াই দিতে পারে আভাস মিলেছে।

উত্তরপ্রদেশে ‘ডবল সেঞ্চুরি’ বিজেপির। ২১৩ টি আসনে এগিয়ে বিজেপি। সপা জোট এগিয়ে ৮৬ টি আসনে। ছ’টি আসনে এগিয়ে বিএসপি। পাঁচটি আসনে এগিয়ে কংগ্রেস। বড় দলগুলির ক্ষেত্রে একেবারে ‘লাস্ট বয়’ কংগ্রেস। নিজেদের কেন্দ্রে যোগী আদিত্যনাথ ও অখিলেশ যাদব দু’জনেই এগিয়ে।

আরও পড়ুন: Russia-Ukraine War: দেহ ফ্লাইটে বেশি জায়গা নেয়, ইউক্রেনে মৃত পড়ুয়াকে নিয়ে মন্তব্য বিজেপি নেতার

কারহাল থেকে এগিয়ে আছেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।প্রাথমিক ট্রেন্ডে নিজের দুর্গ থেকে এগিয়ে উত্তরপ্রদেশের বিদায়ী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। গোরখপুর সদর থেকে এগিয়ে তিনি।

ভোটের আগে ইভিএম বিতর্কে উত্তাল হয়েছে বারাণসী। সেই পরিস্থিতিতে বৃহস্পতিবার সকালে বারাণসীর জেলাশাসক বলেন, ‘বিভিন্ন গণনাকেন্দ্রে বিভিন্ন রাজনৈতিক দলের এজেন্টরা পৌঁছে যাচ্ছেন। সকাল আটটায় পোস্টাল ব্যালট খোলা হবে। তারপর ইভিএমের ভোট গণনা হবে। সন্ধ্যার মধ্যে ভোটগণনার প্রক্রিয়া শেষ হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। বারাণসী কমিশনারেট এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।’

বারাণসীতে শুরু হল ঝামেলা। স্ট্রংরুমে যাওয়ার সময় সপা কর্মীদের আটকানো হয়েছে বলে অভিযোগ। তা নিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন সপা কর্মীরা।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest