Site icon The News Nest

দেবতাদের অপমান! গুজরাতে কামসূত্র পুড়িয়ে দোকানদারকে হুমকি বজরং দলের

kamasutra

হিন্দু দেবদেবীদের অপমান করার অভিযোগ। গুজরাটের আহমেদাবাদে ‘কামসূত্র’ (Kama Sutra) পোড়াল বজরং দলের সমর্থকরা। শুধু তাই নয়, ফের ওই বই বিক্রি করলে আস্ত দোকান পুড়িয়ে দেওয়ার হুমকিও দিয়ে রাখল বজরং দলের সদস্যরা। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই সেই ভিডিও ছড়িয়ে পড়েছে।

শনিবার রাত ১১টা নাগাদ একটি টুইটের মাধ্যমে ঘটনাটি সামনে আসে। টুইটে দেখা যায় বজরং দলের সদস্যরা আমদাবাদে একটি বইয়ের দোকানে ঢুকে কামসূত্র বইয়ে আগুন দিচ্ছেন। নেটমাধ্যমে ভাইরাল হয় সেই ভিডিও।

ভিডিয়োয় দেখা যায় বইয়ের দোকানে কয়েক জন বজরং দলের কর্মী ঢুকে পড়েছেন। একটি কামসূত্র বইয়ে আগুন দিচ্ছেন তাঁরা। সূত্রের খবর, বই পোড়ানোর পর দোকানদারকেও হুমকি দেন বজরং দল সদস্যরা। বলা হয়, ‘‘এ বার বই পুড়িয়েছি। কামসূত্র বিক্রি বন্ধ না করলে পরের বার এসে দোকানটাই পুড়িয়ে দেব।’’

আরও পড়ুন: পৃথক রাজ্যের দাবিতে অসমে জঙ্গি হামলা! নিহত কমপক্ষে পাঁচ

প্রাচীন এই বই নিয়ে আপত্তি নেই। কিন্তু যে বইটি আহমেদাবাদের বুক স্টলে সাজানো ছিল, তার পাতায় পাতায় ছিল নানা ছবি। বজরং দলের অভিযোগ, সেই ছবিতে হিন্দু দেবদেবীকে দেখানো হয়েছে আপত্তিজনক বা অশ্লীল অবস্থায়। এই অভিযোগেই বইয়ের ওই কপিটি পুড়িয়ে দেন বজরং দলের সদস্যরা। সেই সঙ্গে দেওয়া হয় ‘হর হর মহাদেব’, ‘জয় শ্রীরাম’ স্লোগানও।

যদিও তাঁদের এই কাজ একাধিক প্রশ্ন তুলে দিয়েছে। নেটদুনিয়ায় অনেকেই প্রশ্ন করেছেন, যে দেশে এতদিন ধরে কামসূত্র রয়েছে, অজন্তা-ইলোরার গুহাচিত্র রয়েছে, সেখানে সাধারণ কয়েকটি ছবিতে কী এমন হল যে, হিন্দু ধর্মের ঐতিহ্যে আঘাত লাগবে? জয়দেবের ‘গীতগোবিন্দ’ নিয়েও কি তবে আপত্তি উঠবে? প্রশ্ন নেটিজেনদের।

আরও পড়ুন: নগ্ন ছবি তুলে নেটমাধ্যমে পোস্ট, মেয়ের কীর্তি দেখে হৃদরোগে আক্রান্ত মা-বাবা

Exit mobile version