Site icon The News Nest

মমতা দিল্লিতে পা রাখতেই বড় চমক, তৃণমূলে যোগ দিতে চলেছেন কীর্তি আজাদ -অশোক তনওয়ার

kirti azad and ashok tanwar 1637649870

তৃণমূলে যোগ দিতে পারেন কংগ্রেস নেতা কীর্তি আজাদ। ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কীর্তি। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে লোকসভা ভোটের ঠিক আগে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। সূত্রের খবর, মঙ্গলবার নয়াদিল্লিতে এবার কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিতে চলেছেন তিনি।

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভগবৎ ঝা আজাদের পুত্র কীর্তি। ১৯৮৩ সালের ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের সদস্য কীর্তি আজাদ। অর্থাৎ ধারে ও ভারে তিনি অনেকটা সদ্য তৃণমূলে আসা লিয়েন্ডারের মতই।  ক্রিকেট থেকে রাজনীতিতে আসা কীর্তি আজাদ দ্বারভাঙ্গা থেকে তিনবার সাংসদ হয়েছেন। ২০১৪ সালে তিনি বিজেপির টিকিটে লড়াই করেছিলেন। বিজেপি নেতা এবং প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির বিরুদ্ধে দিল্লির ক্রিকেট বোর্ড এবং জেলা ক্রিকেটে দুর্নীতির অভিযোগ এনেছিলেন কীর্তি। তার জেরেই ২০১৫ সালের ২৩ ডিসেম্বর তাকে সাসপেন্ড করে বিজেপি। পরে ২০১৯ সালে কংগ্রেসের টিকিটে ধানবাদ লোকসভা কেন্দ্রে প্রার্থী হলেও জিততে পারেননি কীর্তি।

আরও পড়ুন: বাগদত্তাকে যৌনতা ভরা মেসেজ পাঠানো মানে সম্মানহানি করা নয়, মন্তব্য মুম্বইয়ের আদালতের

ঘটনাচক্রে তৃণমূল নেত্রী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখন রাজধানীতেই। চার দিনের সফরে দিল্লিতে রয়েছেন তিনি। থাকছেন অভিষেকের বাসভবনে। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করে বৃহস্পতিবার রাজ্যে ফেরার কথা তাঁর। সূত্রের খবর, প্রাক্তন বিজেপি সাংসদ এবং কংগ্রেস নেতার তৃণমূলে যোগদান অনুষ্ঠানে তৃণমূল নেত্রী উপস্থিত থাকবেন। আবার মঙ্গলবারই মমতার সঙ্গে দিল্লিতে দেখা করতে পারেন কবি ও গীতিকার জাভেদ আখতার এবং সাংবাদিক সুধীর কুলকার্নিও।

কীর্তি আজাদের সঙ্গেই তৃণমূলে যোগ দিতে চলেছেন অশোক তনওয়ার। অশোক তনওয়ার হরিয়ানার কংগ্রেসের ইউনিট প্রধান ছিলেন। কয়েক মাস আগেই মতানৈক্যের কারণে তিনি দল ছেড়েছিলেন। বিকল্প খুঁজছিলেন বেশ কিছুদিন ধরেই। প্রকাশ্যেই বলেছিলেন, বিজেপি দুর্নীতিপরায়ণ আর কংগ্রেস চোর। মনে করা হচ্ছিল অশোক তানওয়ার নিজস্ব দল গড়তে পারেন কিন্তু না, সুস্মিতা দেব বা সকেত গোখেলদের মতো তাঁরও গন্তব্য হতে চলেছে তৃণমূল।

আরও পড়ুন: Tripura: প্রচারের শেষবেলায়ও আক্রান্ত তৃণমূল, আগরতলায় প্রার্থীর বাড়িতে গুলি

Exit mobile version