Site icon The News Nest

Covid Rules: মাস্ক বাধ্যতামূলক হল এই রাজ্যে, বর্ষবরণ নিয়েও কড়াকড়ি

01 coronavirus india 0304 super tease

Indian police man wearing surgical masks and talk to passangers for aware for coronavirus at screening camp in lakhanpur 92 kms from Jammu, India, Wednesday, March.4, 2020. Rohit Kansal, Jammu and Kashmir Principal Secretary informed that no positive case has been reported and entire administrative machinery, including health machinery is in full alert. "21 suspected cases have been tested so far and no positive case has been reported so far across Jammu and Kashmir.(AP Photo/Channi Anand)

নতুন বছরের আগেই করোনাবিধি (Covid Rules) চালু করল কর্নাটক সরকার। সোমবার কর্নাটক সরকারের তরফে বিজ্ঞপ্তি দিয়ে এই নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি নতুন বছরের অনুষ্ঠানেও বেঁধে দেওয়া হল সময়সীমা। রাত ১টার পর কোনও জমায়েত নয় বলে জানিয়ে দিল সরকার।

কর্ণাটকের স্বাস্থ্যন্ত্রী এর আগেই কোভিড বিধি মেনে চলতে বলেছিলেন রাজ্যের জনগণকে। পাশাপাশি দ্রুত সবাইকে কোভিড টিকার বুস্টার ডোজ নিতে বলেছিলেন। আর আজ বেঙ্গালুরু বিমানবন্দরে চিন ফেরত কোভিড আক্রান্তের খোঁজ মিলতেই একাধিক পাবলিক প্লেসে মাস্ক বাধ্যতামূলক ঘোষণা করলেন তিনি। কে সুধারর আজ জানিয়ে দেন, স্কুল-কলেজ, সিনেমা হল, রেস্তোরাঁয় এবার থেকে মাস্ক পরা বাধ্যতামূলক হবে।

আরও পড়ুন: Gujarat: হাসপাতালের আলমারি থেকে উদ্ধার মায়ের দেহ! মৃত মেয়ে পড়ে বেডের নীচে

মন্ত্রী সুধাকর আজ জানিয়ে দেন, রাত ১টার মধ্যে বর্ষবরণের অনুষ্ঠান পালন করা যাবে। সেই সময় পানশালা বা রেস্তোরাঁ যারা থাকবেন, তাদের জন্য মাস্ক বাধ্যতামূলক। তবে তিনি আশ্বস্ত করে বলেন, ‘ঘাবড়ে যাওয়ার কিছু হয়নি। শুধুমাত্র প্রতিরোধমূলক পদক্ষেপ হিসেবেই এই বিধিনিষেধ জারি করা হয়েছে।’ এর আগেও শুক্রবার সুধাকর বলেছিলেন, ‘আমি সকলকে বুস্টার ডোজ নেওয়ার আহ্বান জানাচ্ছি। তাছাড়া বদ্ধ জায়গায় যদি অনেকজন থাকেন, তাহলে অবশ্যই মাস্ক পরুন।’

প্রসঙ্গত, চিন ছাড়াও একাধিক দেশে হু হু করে করোনা সংক্রমণ বেড়ে চলেছে। এই আবহে দেশের সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে কেন্দ্রীয় সরকারের তরফে নির্দেশিকা জারি করে ব়্যান্ডম স্যাম্পলিং করতে বলেছে। এছাড়া চারটি দেশ থেকে আগত যাত্রীদের সবারই আরটিপিসিআর টেস্ট হবে। দুই শতাংশ আন্তর্জাতিক বিমানের যাত্রীদের করোনা পরীক্ষা করা হবে।

আরও পড়ুন: Nirmala Sitharaman: আচমকা এমসে ভর্তি কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ

Exit mobile version