Site icon The News Nest

‘মুসলিম-খ্রিস্টানদের পুনরায় হিন্দু ধর্মে ফিরিয়ে আনা হবে’ বিতর্কিত মন্তব্য বিজেপি সাংসদের

TejasviSurya Speech Screengrab 26122021 1200

হরিদ্বারের ধর্ম সংসদে গণহত্যা এবং খুনের উস্কানি দিয়ে বক্তৃতা ঘিরে বিতর্কের মাঝেই এবার বিজেপি নেতা তেজস্বী সূর্য (Tejasvi Surya) বললেন, “যারা হিন্দু ধর্ম ছেড়ে অন্য ধর্ম গ্রহণ করেছেন, তাদের ফের নিজস্ব ধর্মে ফিরিয়ে আনতে হবে”। বিজেপি (BJP) নেতার এই মন্তব্য ঘিরেই শুরু হয়েছে বিতর্ক।

শনিবার শ্রী কৃষ্ণ মঠে একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তেজস্বী সূর্য। সেখানেই তিনি বলেন, “হিন্দুদের নিজেদের মাতৃধর্ম থেকে বের করে নেওয়া হচ্ছে। যারা বিভিন্ন অর্থ-সামাজিক বা রাজনৈতিক-সামাজিক কারণে নিজেদের ধর্ম ছেড়েছেন, হিন্দুত্বের বিশ্বাস থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন, তাদের আবার ফিরিয়ে আনতে হবে। তাদের হিন্দু বিশ্বাসে ফিরিয়ে আনতে হবে, নিজেদের মাতৃধর্মে ফিরিয়ে আনতে হবে।”

তেজস্বী সূর্যের বক্তব্যের একটি ভিডিও এখন ভাইরাল হচ্ছে। সেখানে সূর্যকে বলতে দেখা যাচ্ছে যে, “হিন্দুদের কাছে একমাত্র বিকল্প বাকি আছে, সেটি হল যারা হিন্দুত্ব ছেড়ে চলে গেছে তাদের পুনরায় ধর্মান্তরিত করা। এর অন্য কোনও সমাধান নেই। এটা সম্ভব কিনা আমরা ভাবছি, কারণ আমাদের কাছে এটা স্বাভাবিকভাবে নেই। কিন্তু আজকে নিজেদের মধ্যেই তা গড়ে তুলতে হবে। এই রূপান্তর আমাদের ডিএনএতে আসা উচিত।”

ঘর ওয়াপসির প্রক্রিয়াকে অগ্রাধিকার দেওয়ার আবেদন জানিয়ে তেজস্বী বলেন, “আমরা এই দেশে রাম মন্দির তৈরি করেছি। জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়া হয়েছে। আমাদের উচিৎ পাকিস্তানের মুসলমানদেরকে হিন্দু ধর্মে ঘর ওয়াপসি করানো। আমাদের স্বদেশ ঘর ওয়াপসিকে অগ্রাধিকার দিতে হবে। পাকিস্তান অখন্ড ভারত ধারণার অন্তর্ভুক্ত। মঠ এবং মন্দিরের এই বিষয়ে নেতৃত্ব দেওয়া উচিত।” বিজেপি সাংসদ বলেছেন যে, মন্দির এবং মঠের সদস্যদের ফের হিন্দু ধর্মে ধর্মান্তরিত করার একটি ‘বার্ষিক লক্ষ্য’ থাকা উচিত।

আরও পড়ুন: নববর্ষের শুরুতেই টিকা ১৫-১৮ বছর বয়সিদের, ঘোষণা প্রধানমন্ত্রীর

বিগত কয়েকদিন ধরেই বিভিন্ন জনসভা-অনুষ্ঠানে ধর্ম নিয়ে মন্তব্যের জেরে যে বিতর্ক তৈরি হয়েছে, তাতে নতুন করে ইন্ধন জুগিয়েছে কর্নাটকের বিজেপি সাংসদের এই মন্তব্য। এই ভিডিয়ো ভাইরাল হতেই সমালোচনার মুখে পড়েছেন তেজস্বী সূর্য।  দলের চাপে অবশ্য মন্তব্যটি প্রত্যাহারও করলেন তিনি। সূত্রের খবর, গোয়া বিধানসভা ভোটের আগে সেখানকার বড় সংখ্যক খ্রিস্টান ভোটারদের কথা ভেবেই তেজস্বীকে মন্তব্য প্রত্যাহার করতে চাপ দেন বিজেপি নেতৃত্ব। তার পরেই সুর নরম করেন বেঙ্গালুরুর এই সাংসদ।

সোমবার টুইটারে নিজের বক্তব্য প্রত্যাহার করেন তেজস্বী। তিনি জানিয়েছেন, “দু’দিন আগে উদুপির শ্রীকৃষ্ণ মঠে ভারতে হিন্দুদের পুনরুত্থান নিয়ে একটি বক্তব্য রেখেছিলাম। দুঃখজনক ভাবেই সেই বক্তব্যের কিছু অংশ নিয়ে শুরু হয়েছে বিতর্ক। আমি আমার সমস্ত বক্তব্য নিঃশর্ত ভাবে প্রত্যাহার করে নিলাম।”

আরও পড়ুন: চিকিৎসকের প্রতিবাদে পুলিশের লাঠি, বুধবার থেকে দেশজুড়ে পরিষেবা বন্ধের হুঁশিয়ারি

Exit mobile version