Delhi: Resident doctors call for total shutdown after Delhi Police action

চিকিৎসকের প্রতিবাদে পুলিশের লাঠি, বুধবার থেকে দেশজুড়ে পরিষেবা বন্ধের হুঁশিয়ারি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিট পরীক্ষার কাউন্সেলিং কেন হচ্ছে না, কেন প্রতিবাদরত চিকিৎসকদের উপর হামলা করেছে পুলিশ, কেন তাঁদের সতীর্থদের গ্রেফতার করা হল— এরই প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে দিল্লি। হাজার হাজার রেসিডেন্সিয়াল চিকিৎসক প্রতিবাদ জানিয়ে রাস্তায় নেমেছেন। প্রায় চার হাজার চিকিৎসক সোমবার মধ্যরাতে সরোজিনী থানা ঘেরাও করেন।

এই ঘটনার প্রতিবাদে ফেডারেশন অব অল ইন্ডিয়া মেডিক্যাল অ্যাসোসিয়শন(এফএআইএমএ) এবং চিকিৎসকদের অন্যান্য সংগঠন বুধবার থেকে দেশ জুড়ে কাজ বন্ধের হুঁশিয়ারি দিয়েছে। এমস-এর রেসিডেন্সিয়াল চিকিৎসকদের সংগঠনও সমর্থনে এগিয়ে এসেছে। তারা হুঁশিয়ারি দিয়েছে, যদি ২৪ ঘণ্টার মধ্যে সরকারের কাছ থেকে সন্তোষজনক উত্তর না পাওয়া যায় তা হলে বুধবার থেকে আপৎকালীন নয় এমন সমস্ত পরিষেবা স্তব্ধ করে দেওয়া হবে। পরে ফেডারেশন অফ অল ইন্ডিয়া মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফে এই সংক্রান্ত একটি বিবৃতি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয় যে ২৯ জিসেম্বর সকাল ৮টা থেকে দেশের সমস্ত চিকিৎসা পরিষেবা বন্ধ করে দেওয়া হবে।

আরও পড়ুন: ঠিক যেন সিনেমা! নোটের পাহাড় ব্যবসায়ীর বাড়িতে, ২৪ ঘণ্টা ধরে গুনলেন আধিকারিকরা

দিল্লি পুলিশের আচরণের প্রেক্ষিতে দিনটিকে ‘কালো দিন’ হিসেবে উল্লেখ করে চিকিৎসক সংগঠন ‘ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টরস’ অ্যাসোসিয়েশন’ ও ‘ফেডারেশন অফ অল ইন্ডিয়া মেডিক্যাল অ্যাসোসিয়েশন’। চিকিৎসক সংগঠনগুলির দাবি, নিট পিজি কাউন্সেলিং দ্রুত সম্পন্ন জন্য শান্তিপূর্ণ ভাবে প্রতিবাদ আন্দোলন চালিয়ে যাচ্ছিল৷ তাদের নৃশংসভাবে ধাক্কা মেরে, টেনে হিঁচড়ে আটকেছে পুলিশ৷

দিল্লি পুলিশের তরফ থেকে বলা হয়েছে, চিকিৎসকরা রাস্তায় কোনও অনুমতি না নিয়ে বসে পড়েছিলেন, যাতায়াতের অসুবিধা তৈরি করেছিলেন তাঁরা। সেই কারণেই পুলিশ পদক্ষেপ করতে বাধ্য হয়েছে। আইন মোতাবেক যখন প্রতিবাদীদের আটক করার চেষ্টা করছিল, তখন চিকিৎসকরা পুলিশকে মারধর করে বলে অভিযোগ করা হয়েছে পুলিশের তরফ থেকে।

আরও পড়ুন: ধর্মান্তরণের অভিযোগ, মিশনারিজ অফ চ্যারিটির সব ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করল কেন্দ্র

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest