Site icon The News Nest

উদ্ধবের বাড়ির সামনে লাউডস্পিকারে হনুমান চালিশা পাঠ, ১৪ দিনের জেল হেফাজত সাংসদ-বিধায়ক দম্পতির

rana

হনুমান চালিশা (Hanuman Chalisa), বিতর্কে মুম্বই পুলিশ (Mumbai Police) সাংসদ নবনীত রানা (navneet rana) এবং তাঁর স্বামী বিধায়ক রবি রানাকে (Ravi Rana) গ্রেফতার করেছে। শনিবার সন্ধেয় উত্তেজনার মধ্যেই তাঁদেরকে প্রথমে খার থানায় নিয়ে যাওয়া হয়। পরে তাঁদেরকে গ্রেফতার করা হয়।

মুম্বই পুলিশ তাঁদের গ্রেফতারই করেনি, তার সঙ্গে দেশদ্রোহিতার মামলা রুজু করেছে। দুই সম্প্রদায়ের মধ্যে হিংসা উদ্রেকের অভিযোগে সাংসদ নবনীত রানা এবং তাঁর স্বামী বিধায়ক রবি রানাকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গতকাল মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বাসভবন মাতশ্রীর বাইরে লাউডস্পিকারে হনুমান চালিশা পাঠ করার সিদ্ধান্ত নেন তাঁরা। তার পরেই শিরোনামে চলে আসেন নির্দল এই সাংসদ এবং বিধায়ক দম্পতি। শিবসেনা কর্মী-সমর্থকরা এই তুমুল প্রতিবাদ করে। ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। পুলিশ এসে দুজনকে গ্রেফতার করে।

আরও পড়ুন: Uttarpardesh: ভিন ধর্মে প্রেম, মুসলিম প্রেমিকের বাড়িতে আগুন হিন্দুত্ববাদী সংগঠনের

পুলিশ দুজনের বিরুদ্ধে, বম্বে পুলিশ আইনের ১৫৩ এ, ৩৫, ৩৭ এবং ১৩৫ ধারায় মামলা রুজু করে এবং ভারতীয় দণ্ডবিধির ৩৫৩ ধারায় সরকারি কর্মচারীদের কর্তব্যে বাধাদান, নিগ্রহ করার অপরাধে মামলা দায়ের করে। রবিবার তাঁদের দুজনকে বান্দ্রা হলিডে আদালতে তোলা হয়। সাংসদ-বিধায়ক দম্পতিকে ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠানো হয়েছে। মুম্বই পুলিশ দুজনকে হেফাজতে নিতে চেয়েছিল। কিন্তু আদালত সেই আবেদন খারিজ করে দেয়। দম্পতি জামিনের আবেদন করেছেন। তার শুনানি হবে আগামী ২৯ এপ্রিল।

প্রসঙ্গত, নবনীত বর্তমানে একজন সাংসদ হলেও একটা সময় তিনি ছিলেন অভিনেত্রী এবং মডেল। মূলত, তেলুগু ছবিতেই তাঁকে অভিনয় করতে দেখা গিয়েছে। নবনীত নিয়মিত যোগাভ্যাস করেন। বাবা রামদেবকে নাকি নিজের ‘মেন্টর’ বলে দাবি করেন নবনীত রানা! যেকোনও সিদ্ধান্ত নেওয়ার আগে রানা দম্পতি সরাসরি বাবা রামদেবের পরামর্শ নেন।

নবনীত মহারাষ্ট্রের অমরাবতীর সাংসদ। তাঁর স্বামী রবি অমরাবতীর জেলারই বদনেরার বিধায়ক। ২০১১ সালের ২ ফেব্রুয়ারি তাঁরা বিয়ে করেন। নবনীত আর রবির সঙ্গে সম্পর্কের খাতিরেই বাবা রামদেব এই বিয়েতে হাজির ছিলেন। ছিলেন মহারাষ্ট্রের তৎকালীন মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চৌহান, সাহারার কর্ণধার সুব্রত রায় এবং অভিনেতা বিবেক ওবেরয়।

আরও পড়ুন: UP Murder Case: ‘যোগীর হাতে রক্তের দাগ’, নিহতদের বাড়িতে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং দল

Exit mobile version