Site icon The News Nest

Kerala: অভিযোগকারিণীর পোশাক ‘যৌন আবেদনমূলক’, অভিযুক্তকে আগাম জামিন দিল আদালত

HIGH COURT

অভিযোগকারিণীর পোশাক ‘যৌন আবেদনমূলক’। এই যুক্তিতেই শ্লীলতাহানির মামলায় এক অভিযুক্তকে আগাম জামিন দিল কেরলের (Kerala) আদালত। ৭৪ বছরের প্রবীণ চন্দ্রন জামিনের আবেদন করেছিলেন আদালতে। সেই মামলাতেই শুনানি শেষে ওই রায় দেন বিচারক।

অভিযুক্ত চন্দ্রণ পেশায় একজন লেখক। তিনি সমাজকর্মীও বটে। তাঁর বয়স ৭৪ বছর। ২০২০ সালে তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন এক তরুণী। তিনিও লেখালেখি করেন। অভিযোগ ছিল, একটি অনুষ্ঠানে গিয়ে ওই তরুণীকে ফাঁকা জায়গায় ডেকে নেন চন্দ্রণ। তারপর সেখানে তাঁর সঙ্গে অশ্লীল আচরণ করেন। বৃদ্ধ তরুণীর স্তনে হাত দিয়েছেন বলেও জানান অভিযোগকারী। কেরল হাইকোর্টে মামলার বিচার চলছিল।

আরও পড়ুন: Dalit Student: জলের কলসি ছোঁয়ায় অপরাধ, শিক্ষকের মারে প্রাণ গেল ৯ বছর বয়সি দলিত ছাত্র

বুধবার রায় দেন বিচারপতি। আদালতে জামিনের আবেদনের সঙ্গে ওই তরুণীর কিছু ছবিও পেশ করেন অভিযুক্ত। সেখানে দেখা যায় ছোটখাটো খোলামেলা পোশাক (Provocative Clothes) পরে আছেন তরুণী। এরপরই হাইকোর্ট অভিযুক্তকে মুক্তি দেয়।

এই মামলায় উচ্চ আদালতের পর্যবেক্ষণ। ৭৪ বছর বয়সি একজন বৃদ্ধ, যিনি শারীরিকভাবে পুরোপুরি সক্ষম নন, তিনি তরুণীর শ্লীলতাহানি করতে পারেন না। উপরন্তু ওই তরুণী শরীর দেখানো, যৌন উত্তেজক পোশাক পরেছিলেন। তাই ভারতীয় দণ্ডবিধির ৩৫৪এ ধারা এক্ষেত্রে বলবৎ হয় না। আদালত এও বলে, তর্কের খাতিরে মেনেও নেওয়া যায় যে ওইদিন কিছু শারীরিক সংস্পর্শ হয়েছিল। কিন্তু তাতে এটা কিছুতেই বিশ্বাস করা যায় না যে একজন শারীরিকভাবে অক্ষম ৭৪ বছর বয়সি মানুষ তরুণীর সঙ্গে জোর করে কিছু করবেন।

আরও পড়ুন: Rohingya In Delhi: রোহিঙ্গাদের ‘ডিটেনশন ক্যাম্পে’ রাখার নির্দেশ, মন্ত্রীর ফ্ল্যাট দেওয়ার ঘোষণা নস্যাৎ করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক

 

Exit mobile version