Site icon The News Nest

উত্তরপ্রদেশ ভোটের দিনেই জামিন লখিমপুর কাণ্ডে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে

Ashish Mishra

উত্তরপ্রদেশ নির্বাচনের (UP Election) ঠিক আগে লখিমপুর খেরির ঘটনা নিয়ে মুখ খুলেছিলেন মোদী। তিনি জানিয়েছিলেন, মন্ত্রীর ছেলের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তার তদন্ত চলছে। বৃহস্পতিবার উত্তরপ্রদেশের প্রথম দফার নির্বাচন। এদিনই জামিন পেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর (Ajay Mishra) ছেলে আশিস মিশ্র (Ashish Misra)।

গত ৩ অক্টোবর লখিমপুর খেরিতে কৃষকদের বিক্ষোভ চলাকালীন আশিস মিশ্রর গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় চার কৃষকের।মুহূর্তের মধ্যে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান প্রতিবাদীরা। চলে গণপিটুনিও। সেই হিংসাত্মক পরিস্থিতির মাঝে পড়ে প্রাণ হারান আরও ৪ জন। এই ঘটনার মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির (Ajay Mishra) ছেলে আশিস মিশ্র মনু। ওই মামলায় পুলিশের দেওয়া চার্জশিটেও মূল অভিযুক্ত হিসাবে উঠে আসেন আশিস।

আরও পড়ুন: Hijab Row: জেলায় জেলায় অশান্তি, ৩ দিন স্কুল-কলেজ বন্ধের নির্দেশ কর্ণাটক সরকারের

গত ৯ অক্টোবর মূল অভিযুক্ত আশিস মিশ্রকে গ্রেপ্তার করা হয়। তারপর থেকে জেলেই ছিলেন তিনি। প্রায় চারমাস বাদে বৃহস্পতিবার এলাহাবাদ হাই কোর্টের লখনউ বেঞ্চ তাঁর জামিন মঞ্জুর করেছে। ফলে চারমাস বাদে জেল থেকে বেরোতে পারবেন আশিস। উত্তরপ্রদেশে করতে পারবেন ভোটের প্রচারও। আশিসের এই জামিনের প্রভাব যে উত্তরপ্রদেশের ভোটে পড়বে, সেটা বলাই যায়।

প্রসঙ্গত, লখিমপুরের কৃষক হত্যায় আশিস মূল অভিযুক্ত হওয়া সত্ত্বেও বিজেপি এখনও তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেনি। এমনকী তাঁর বাবা অজয় মিশ্র টেনিকে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে বরখাস্তও করা হয়নি। বলা ভাল, গোটা ঘটনায় আশিস এবং অজয়ের পাশেই ছিল দল।

আরও পড়ুন: মহিলাদের উত্তেজক পোশাকে বাড়ছে ধর্ষণ, হিজাব বিতর্কের আবহে মন্তব্য BJP বিধায়কের

Exit mobile version