Site icon The News Nest

Train Fire: স্টেশনে ঢোকার মুখে দাউ দাউ করে জ্বলে উঠল কামরা, গান্ধীধাম-পুরী এক্সপ্রেসে আগুন

FIRE 2

শনিবার মহারাষ্ট্রের নন্দুরবার স্টেশনের কাছে গান্ধীধাম-পুরী এক্সপ্রেস ট্রেনে আগুন। জানা গিয়েছে ট্রেনটির প্যান্ট্রি কারে আগুন লেগেছে। ঘটনা প্রসঙ্গে রেলের তরফে বিবৃতি প্রকাশ করে বলা হয়, ‘১২৯৯৩ গান্ধীধাম-পুরী এক্সপ্রেসের প্যান্ট্রি কারে আগুন ধরে যায়। ট্রেনটি নন্দুরবার স্টেশনে ঢোকার সময় প্রায় ১০টা ৩৫ মিনিট নাগাদ এই ঘটনা ঘটে।’

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান মুখপাত্র সুমিত ঠাকুর জানান, এই ঘটনায় কোনও যাত্রী হতাহতের ঘটনা ঘটেনি। স্থানীয় পুলিস, দমকল এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী তৎপরতার সঙ্গে আগুন নেভানোর কাজ শুরু করে। কয়েক ঘণ্টার চেষ্টায় তারা আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন: Republic Day 2022: দেশবাসীকে শুভেচ্ছা প্রধানমন্ত্রীর, সংবিধান রক্ষার শপথ মুখ্যমন্ত্রীর

এক প্রত্যক্ষদর্শী জানান, প্যান্ট্রিকার থেকে এসি কামরা গুলিতে ধোঁয়া আসতে দেখে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। ট্রেন থেকে নামার জন্য হুর হুরি পরে যায়। দমকল আসার আগে রেল কর্মী এবং স্থানীয় লোকজন দ্রুত যাত্রীদের নামিয়ে আনার ব্যবস্থা করেন। সুমিত ঠাকুরের দাবি, রেলকর্মীদের তৎপরতায় বড় ধরনের বিপদ এড়ানো গিয়েছে।

স্টেশনের অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে প্রাথমিক ভাবে আগুন নেভানোর চেষ্টা করা হয়। পাশাপাশি ট্রেনের আগুন নেভাতে দমকল বাহিনীকেও ডাকা হয়েছিল। পশ্চিম রেলওয়ের তরফে জানানো হয়েছে, প্যান্ট্রি কারকে ট্রেন থেকে আলাদা করা হয়। আগুন লাগার কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি।

পশ্চিম রেলওয়ে বিবৃতি দিয়ে বলেছে, ‘একটি মেডিক্যাল টিম এবং অন্যান্য প্যারামেডিক্যাল স্টাফ অবিলম্বে ঘটনাস্থলে ছুটে যান। কোনও হতাহতের ঘটনা ঘটেনি। ট্রেনটিতে মোট ২২টি কোচ রয়েছে এবং প্যান্ট্রি কারটি ছিল ১৩তম কোচ।’

আরও পড়ুন: একার দখলে ৬৯% সম্পদ! বিজেপি-র মোট সম্পত্তির পরিমান জানলে চোখ কপালে উঠবে আপনার

 

Exit mobile version