Site icon The News Nest

Ajit Doval News: ‘গায়ে লাগানো আছে চিপ’, অজিত ডোভালের বাসভবনে অনুপ্রবেশের চেষ্টা

DOVAL 2

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের বাসভবনে ঢোকার চেষ্টা করছিলেন এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। তাঁকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। আপাতত তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দিল্লি পুলিশের সূত্র উদ্ধৃত করে এমনটাই জানিয়েছে সংবাদসংস্থা এএনআই।

পুলিশ জানিয়েছে, ধরা পড়ার পর ওই ব্যক্তি কিছু গুরুতর দাবিও করে। সে বলে, কেউ তার শরীরে একটি ইলেকট্রনিক চিপ (Electronic Chip) লাগিয়ে দিয়েছে। সেটাকে দূর থেকে নিয়ন্ত্রণ করা হচ্ছে। তবে তন্ন তন্ন করে তল্লাশী চালিয়েও তার শরীরে কোনও চিপ পাওয়া যায়নি, এমনটাই জানিয়েছে দিল্লি পুলিশ। তাকে লোধি কলোনিতে (Lodhi Colony) অবস্থিত স্পেশাল সেলের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই চলছে জিজ্ঞাসাবাদ। করা হচ্ছে। দিল্লি পুলিশের স্পেশাল সেলের পাশাপাশি, অ্যান্টি টেরর ইউনিট (Anti-terror Unit) বা সন্ত্রাস বিরোধী শাখাও ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করছে।

সংবাদ সংস্থা এএনআই-কে দিল্লি পুলিশের এক সূত্র বলেছে, তাদের প্রাথমিক তদন্ত অনুযায়ী, ধৃত ব্যক্তি মানসিক ভারসাম্যহীন। তবে, সেই বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: চাকরির প্রলোভন দেখিয়ে তরুণীকে গণধর্ষণ, হাত-পা বেঁধে ছুঁড়ে ফেলা হল দোতলা থেকে

কেরালা (Kerala) ক্যাডারের আইপিএস (IPS) অফিসার ডোভাল, ১৯৭২ সালে ভারতের গোয়েন্দা সংস্থা, ইন্টেলিজেন্স ব্যুরোয় (Intelligence Bureaw) যোগ দিয়েছিলেন। একজন ইন্টেলিজেন্স এজেন্ট হিসাবে অজিত ডোভাল অনেক কীর্তির অধিকারী। শোনা যায়, প্রায় সাত বছর তিনি, গুপ্তচর হিসেবে পাকিস্তানে বসবাস করেছিলেন।

‘অপারেশন ব্লু স্টার’ (Operation Blue Star), ‘অপারেশন ব্লু থান্ডার’-এর (Operation Blue Thunder) মতো ভারতের সফল অভিযানের নেপথ্যে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ১৯৯৯ সালে এয়ার ইন্ডিয়ার বিমানটি হাইজ্যাকের ঘটনার সময়, ভারত সরকারের পক্ষ থেকে তিনিই ছিলেন জঙ্গিদের সঙ্গে প্রধান আলোচনাকারী।

আরও পড়ুন: অভিশপ্ত জন্মদিন! বাবা-মা ব্যস্ত অতিথি আপ্যায়নে, গরম ডালের বাটিতে পড়ে মৃত্যু শিশুর

Exit mobile version