Site icon The News Nest

Manipur: সেনাচৌকিতে ভয়াবহ ভূমিধস! নিহত অন্তত ৭, খোঁজ মিলছে না ৫৩ জনের

manipur scaled

মণিপুরের ননে জেলায় ভয়াবহ ধস নামল। এখনও পর্যন্ত সাত জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। কমপক্ষে ৫৩ জন নিখোঁজ।

স্থানীয় সূত্রে খবর, বুধবার গভীর রাতে মণিপুরের টুপুল রেল স্টেশনের কাছে ব্যাপক ধস নামে। সেখানেই কর্মরত ছিল ভারতীয় সেনা বাহিনীর ১০৭ নম্নর ব্যাটেলিয়নের টেরিটোরিয়াল আর্মির সদস্যরা। ধসের কারণে আটকে যায় বেশ কয়েকজন। কয়েকজনকে উদ্ধার করা গেলেও এখনও আটকে রয়েছে অনেকে। আহতদের ভর্তি করা হয়েছে স্থানীয় হাসপাতালে। উদ্ধারকাজ চলাকালীন নতুন করে ধস হয়। সেনা বাহিনীর এক কর্মকর্তার মতে, আবহাওয়াও খারাপ হওয়ার কারণে উদ্ধারকাজ বন্ধ রাখা হয়েছে। তবে আবহাওয়া ঠিক হলে ফের উদ্ধারকাজ শুরু হবে বলে জানান তিনি। ঘটনাস্থলে রয়েছে ভারতীয় সেনা বাহিনীর হেলিকপ্টার।

আরও পড়ুন: Reliance Jio-র ডিরেক্টর পদ থেকে ইস্তফা মুকেশ আম্বানির! পুত্র আকাশকে ব্যাটন

জানা গিয়েছে, এখনও পর্যন্ত ১৩ জনকে উদ্ধার করা হয়েছে। আহতদের ননে সেনা মেডিক্যাল ইউনিটে চিকিৎসা চলছে। এক শিশু-সহ স্থানীয় গ্রামবাসীরা নিখোঁজ হয়েছেন। পাশাপাশি ছয়-সাত জন উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের কর্মীরও খোঁজ পাওয়া যাচ্ছে না। ধ্বংসস্তূপে এখনও অনেকের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। সে রাজ্যের ধস পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহ ও কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণোর সঙ্গে কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বেশ কয়েকদিন ধরে মণিপুরে ভারী বৃষ্টিপাত চলছে। আবহাওয়া দফতরের তরফে আগেই সতর্ক করা হয়েছিল। এই সময় ধসের প্রবণতা অনেকটাই বেশি থাকে। বন্ধ করে দেওয়া হয়েছে ওই পথ দিয়ে যানবাহন চলাচল।

আরও পড়ুন: Maharashtra Political Crisis: রথযাত্রায় শপথ ফড়নবীশের, রাজভবন যাচ্ছেন সরকার গঠনের দাবিতে

Exit mobile version