Site icon The News Nest

মোদীর দেশের সাফল্য দেখাতে লস অ্যাঞ্জেলসের ছবি ব্যবহারের অভিযোগ

modi 1

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিন উপলক্ষে একটি ভিডিয়ো প্রকাশ করেছে বিজেপি। টুইটারে আপলোড করা সেই ভিডিয়োয় মোদী আমলে সমাজের বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের কথা তুলে ধরা হয়েছে। দেশের সমৃদ্ধশালী শহরের ছবিও দেখানো হয়েছে ভিডিয়োর শেষের দিকে। আর সেখানেই আমেরিকার লস অ্যাঞ্জেলসের ছবি ব্যবহারের অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই অনেকে তা চিহ্নিতও করেছেন।

দিন কয়েক আগেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন বিজেপি সরকারের সাফল্য দেখাতে একটি সর্বভারতীয় ইংরেজি সংবাদপত্রের পাতা জুড়ে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। কিন্তু তাতে যে উড়ালপুলের ছবি দেখানো হয়েছিল, তা ছিল কলকাতার মা উড়ালপুলের। বিষয়টি নিয়ে রাজনৈতিক চাপানউতর উঠেছিল চরমে। এই ঘটনার কয়েক দিন পরই ফের ভুল ছবি ব্যবহারের অভিযোগ উঠল বিজেপি-র বিরুদ্ধে।

আরও পড়ুন: Time Magazine: একাই রুখে দিয়েছেন মোদীকে, ১০০ জন প্রভাবশালীর তালিকায় জায়গা করে নিলেন মমতা

বিজেপি-র টুইটার হ্যান্ডলে প্রকাশিত ভিডিয়োয় তুলে ধরা হয়েছে মোদীর সাফল্য। সেখানে মোদীকে ‘স্বপ্নদ্রষ্টা’, ‘সংস্কারক’ বলে অভিহিত করা হয়েছে। দেশের শিক্ষা এবং স্বাস্থ্য ব্যবস্থায় তিনি বিপুল পরিবর্তন এনেছেন বলে দাবি করা হয়েছে। ভারতের অর্থনীতিকে তিনি চাঙ্গা করেছেন, এমন দাবিও করা হয়েছে। কিন্তু ভিডিয়োর ২ মিনিট ২২ সেকেন্ডের পর আবির্ভাব হওয়া একটি ছবিতেই তাল কেটেছে। ওই ছবিটি লস অ্যাঞ্জেলসের বলে দাবি করে বলা হয়েছে ছবিটি আমেরিকার ফোটো এজেন্সি অ্যালার্মির। বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি বিজেপি-র তরফে।

আরও পড়ুন: GST Council Meet: দাম কমছে না পেট্রল-ডিজেলের, চড়া দামেই কিনতে হবে পেট্রোপণ্যে

Exit mobile version