Site icon The News Nest

কেরলে গর্ভবতী হাতি খুনের অভিযোগে গ্রেফতার ১, পুলিশের নজরে আরও কয়েকজন

elephant 2 700x400 3

নয়াদিল্লি: কেরলে গর্ভবতী হাতিকে আনারসের মধ্যে বাজি পুরে হত্যা করার ঘটনায় সারা দেশ কেঁপে উঠেছে। আম আদমি থেকে বলিউড সেলেব, প্রতিবাদে সোচ্চার সবাই। এবার সেই খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেফতার ও আরেকজনকে আটক করেছে পুলিশ ও বন দফতরের যৌথ তদন্ত কমিটি। এই কথা জানিয়েছেন রাজ্যের বনমন্ত্রী কে রাজু।

বৃহস্পতিবারই কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের টুইটারে জানান, এখনও পর্যন্ত তিনজন সন্দেহভাজনকে চিহ্নিত করেই এগোচ্ছে তদন্ত। এরপর শুক্রবার বনমন্ত্রী কে রাজু জানান, নৃশংস ওই হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন: দিল্লির দাঙ্গাতেও টানা হল তাবলিগি যোগ ! চক্রব্যূহে মৌলানা সাদ

চিফ ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন জানিয়েছেন, ৪০ বছর বয়স্ক এই ব্যক্তি নিজে বিস্ফোরকগুলি তৈরি করেছিল। অন্যকে এগুলি ব্যবহার করতেও সে সহায়তা করেছিল বলে উঠেছে অভিযোগ। এছাড়া কেরলে গর্ভবতী হাতির নির্মম হত্যার ঘটনায় আরও কয়েকজন পুলিশ ও বনবিভাগের স্ক্যানারে রয়েছে। প্রয়োজনে তাদেরও জিজ্ঞাসাবাদ করা হবে। উপযুক্ত তথ্য ও প্রমাণ মিললে গ্রেপ্তার করতেও পিছপা হবে না পুলিশ।

মশলা ও ক্যাশ ক্রপ ফলানো এস্টেটের কর্মী পি উইলসনকে গ্রেফতার করেছে পুলিশ। বিকেলের মধ্যে আরও গ্রেফতার হবে বলে জানিয়েছেন বনমন্ত্রী। এই দুই ব্যক্তি যারা এই মূহূর্তে পুলিশের হেফাজতে, তারা জানিয়েছন যে হাতি নয়, আসলে বুনো শুয়োরকে খেদানোর জন্যেই ওই বাজি ভর্তি আনারস রাখা হয়েছিল। শুয়োররা এসে ফসল ধ্বংস করে বলে তাদের অভিযোগ।

দেশে এমনি একটা বাতাবরণ তৈরী হয়েছে যে, সমস্ত কিছুতেই সাম্প্রদায়িক রং দেবার চেষ্টা হচ্ছে , তা করোনা এবং নিজামুদ্দিন হোক, কিংবা মালাপুরামে এবং হাতি খুন। প্রচার করা হয় যে ঘটনাটি মুসলমান সংখ্যাগরিষ্ঠ জেলা মালাপুরামে হয়েছে। তাহলে মুসলিমদের আরো একবার হেনস্থা করার সুযোগ মিলবে ! প্রমাণ করা যাবে হিন্দুদের ‘ভগবানকে’ উদ্দেশ্যপূর্ণ ভাবে খুন করছে মুসলিমরা। এই নিয়ে নানা সাম্প্রদায়িক পোস্টে ছেয়ে যায় সোশ্যাল মিডিয়া। পরে জানা যায়, আসলে হাতিটি মারা গিয়েছে পালাক্কাদ জেলায়।

আরও পড়ুন: ২ হাজার বিদেশি তবলিগ জামাত সদস্যের ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা কেন্দ্রের

Exit mobile version