Site icon The News Nest

আঁধারে রাষ্ট্রপতি পদপ্রার্থীর আদি বাড়ি! ভারতে এখন সব গ্রামে বিদ্যুৎ: মিউনিখে দাবি মোদীর

WhatsApp Image 2022 06 27 at 12.31.56 PM

রবিবার মিউনিখে ভারতীয় সম্প্রদায়ের উদ্দেশ্যে নিজের ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “ভারত এখন প্রস্তুত, প্রস্তুত এবং অধৈর্য। ভারত অধৈর্য, ​​উন্নতির জন্য, উন্নয়নের জন্য। ভারত তার স্বপ্নের জন্য, স্বপ্ন পূরণের জন্য অধৈর্য।”

প্রধানমন্ত্রী মোদী মিউনিখের অডি ডোমে জার্মানিতে ভারতীয় সম্প্রদায়ের সঙ্গে আলাপচারিতা করেন। নরেন্দ্র মোদী রবিবার বলেন, “কোটি কোটি ভারতীয় একসঙ্গে যেভাবে বড় লক্ষ্য অর্জন করেছে, তা নজিরবিহীন। আজ ভারতের প্রতিটি গ্রাম খোলাস্থানে মলত্যাগ মুক্ত।” “আজ ভারতের প্রতিটি গ্রামে বিদ্যুৎ পৌঁছেছে। আজ ভারতের প্রায় প্রতিটি গ্রাম সড়কপথে সংযুক্ত। আজ ভারতের ৯৯ শতাংশেরও বেশি মানুষের কাছে রান্নার জন্য গ্যাস সংযোগ রয়েছে। আজ ভারতের প্রতিটি পরিবার ব্যাঙ্কিং ব্যবস্থার সঙ্গে সংযুক্ত।

আরও পড়ুন: হরিদ্বার থেকে ফেরার পথে দুর্ঘটনা, মৃত ১০ পুণ্যার্থী

প্রধানমন্ত্রী যখন এই দাবি করছেন তখন অন্ধকারে ডুবে বিজেপির পক্ষ থেকে রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়া দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu) -র আদিবাড়ি। জানা গিয়েছে, উপারবেদা গ্রামের (Draupadi Murmu Village) দু’টি ভাগ রয়েছে, বাদশাহি ও ডুঙুরশাহি। এর মধ্যে বাদশাহিতে বিদ্যুৎ থাকলেও, অন্ধকারে ডুবে থাকে ডুঙুরশাহি। প্রায় ১৪টি বাড়িতে আজ পর্যন্ত বিদ্যুৎ আসেনি। গ্রামের এই এলাকাতেই থাকেন দ্রৌপদী মুর্মুর ভাইপো বিরাঞ্চি নারায়ণ টুডু। তাঁর পরিবারে রয়েছেন স্ত্রী ও দুই সন্তান। বিরাঞ্চি বলেছেন, ‘বহুদিন ধরেই আমরা বিদ্যুৎ সংযোগের জন্য চেষ্টা করছি। কিন্তু কেউই আমাদের কথা শোনেনি।’

২০১৯ সালে ভোটের আগেও এই সমস্যা নিয়ে এলাকার বিধায়ক ও সাংসদের দ্বারস্থ হয়েছিল বিরিঞ্চির পরিবার। কিন্তু তাতেও কাজ হয়নি। কেরোসিন দিয়েই বাড়িতে আলো জ্বালানো হয় বলে জানিয়েছেন এলাকার বাসিন্দারা। তবে সম্প্রতি গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার কাজ শুরু হয়ে গিয়েছে।

আরও পড়ুন: Uttarakhand: চলন্ত গাড়িতে মা ও ছ’বছরের শিশুকে গণধর্ষণ, ফেলে দেওয়া হল ক্যানালে

Exit mobile version