Site icon The News Nest

Tripura Civic poll: ত্রিপুরায় ভোট শুরু হতেই হিংসা-মারামারি, আক্রান্ত তৃণমূল নেতা – কর্মী

TRIPURA

ত্রিপুরায় পুরভোটের (Tripura Civic poll) আগের রাত থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে গন্ডগোলের খবর আসছিল। বিরোধী দলের একাধিক প্রার্থীর বাড়িতে হামলার অভিযোগ ওঠে। কোথাও পতাকা-ফেস্টুন ছিঁড়ে দেওয়া হয়, আবার কোথাও বিরোধী দলগুলির এজেন্টদের হুমকি দেওয়ার অভিযোগ ওঠে। বৃহস্পতিবার সকালে ত্রিপুরায় পুরভোটের (Tripura Civic poll) শুরু হওয়ার পর গন্ডগোলের মাত্রা আরও বেড়েছে।

আমবাসার ১২ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থীর বাড়িতে হামলার হামলার অভিযোগ উঠেছে। আক্রান্ত হয়েছেন আগরতলার ৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থী। বামেদের তরফে অভিযোগ করা হয়েছে, বিলোনিয়াতে সন্ত্রাস চালাচ্ছে গেরুয়া শিবির। তিনটি অভিযোগও দায়ের হয়েছে। আগরতলা পুরনিগমের ৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল এজেন্টকে মারধরের অভিযোগ উঠেছে। তাঁকে জিবি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আগরতলার ৫১ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী তপন কুমার বিশ্বাসকে মারধরের অভিযোগ উঠেছে। তাঁর চোখে গুরুতর আঘাত লেগেছে। আঘাতে তার বাম চোখ ফুলে গিয়েছে। চিকিৎসার জন্য় তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। তৃণমূলকর্মীদের অভিযোগ, গতকাল সারা রাত ধরেই শহরজুড়ে তাণ্ডব চলেছে। বাইকে করে দুষ্কৃতীরা তৃণমূল কর্মীদের বাড়ি, দোকানপাট ভাঙচুর চালিয়েছে।  সকালেও তৃণমূলকর্মীরা বুথে গেলে তাদের মারধর করা হয়। পুলিশকে একাধিকবার অভিযোগ জানালেও তারা কোনও পদক্ষেপই করেননি বলে দাবি।

আগরতলার ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী পদ্মা ভট্টাচার্যের ছেলে ধীমান ভট্টাচার্যকেও আক্রমণ করা হয়। তাঁকে মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে। জিবি হাসপাতালে চিকিৎসা করাতে গিয়ে ধীমানবাবু জানান, তিনি এদিন সকালে ভোট দিতে গেলে তাঁকে বলা হয় যে, ভোট হয়ে গেছে। এরপরই তিনি বেরনোর চেষ্টা করেন, কিন্তু কয়েকজন তাঁকে বাধা দেন। এরপরই ভোট কেন্দ্রের বাইরে তাঁকে মারধর করা হয়। ৮ নম্বর ওয়ার্ডের প্রার্থীর অভিযোগ, ভোট কেন্দ্রে গুণ্ডারা ইভিএম মেশিনের তার খুলে দিয়েছে।

আরও পড়ুন: রাহুল ঘনিষ্ঠ প্রাক্তন সাংসদ এবার তৃণমূলে, ত্রিপুরা-গোয়ার পর এবার মমতার ‘মিশন হরিয়ানা’

এ দিন সকালেও আগরতলার ৫ নম্বর ওয়ার্ডে মক পোলিং চলাকালীন দুই তৃণমূলকর্মী আক্রান্ত হন। তাদের নাম কৃষ্ণ নুপুর মজুমদার ও মনোজ চক্রবর্তী। লাঠির আঘাতে তাদের মাথা ফেটে গিয়েছে।

পুরভোটকে কেন্দ্র করে অশান্তি নিয়ে ত্রিপুরায় বিজেপি মুখপাত্র নবেন্দ্যু ভট্টাচার্যের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “পরিকল্পনামাফিক এইসব করা হচ্ছে। তৃণমূলের অভিযোগের কোনও গুরুত্বই নেই। ওরা নিজেরাই সন্ত্রাস করে, তারাই আবার সন্ত্রাসের অভিযোগ আনছে। তৃণমূল কর্মীরা নিজেরাই নিজেদের মধ্যে গণ্ডগোল করছে।”

পাল্টা তৃণমূল নেতা সুবল ভৌমিক বলেন, “কীভাবে বলা হচ্ছে যে কোনও অশান্তি হচ্ছে না? মানুষ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে, সেটা কি মিথ্যা অভিযোগ? বাইরে থেকে গাড়ি বোঝাই করে লোক এনে রাতভর তাণ্ডব চালানো হয়েছে। সকালেও বুথে তৃণমূলকর্মী, সাধারণ ভোটারদের মারধর করা হয়েছে। রাজ্যে গণতন্ত্রের কাঠামোই ভেঙে দেওয়া হচ্ছে। পুলিশও শাসক দলের হয়ে কাজ করছে। ভোটের নামে যা খুশি হচ্ছে। রাজ্যে এর আগে নির্বাচন ঘিরে কখনওই এইরকম অশান্তি হয়নি। বিজেপি মনে করছে পৌরনিগম হেরে গেলে বিধানসভা নির্বাচনেও জিতবে না, সেই কারণেই শক্তি প্রদর্শন করছে।”

আরও পড়ুন: আরও ৪ মাস মেয়াদ বাড়ল ফ্রি রেশনের, কেন্দ্রের খরচ অতিরিক্ত ৫৩ হাজার কোটি

Exit mobile version