Site icon The News Nest

Delhi Rain: দেড় ঘণ্টার ঝাঁপিয়ে বৃষ্টি! দিল্লির তাপমাত্রা এক ধাক্কায় কমল ১১ ডিগ্রি, বিপর্যস্ত বিদ্যুৎ পরিষেবা

delhi

বৃষ্টি হয়েছে দেড় ঘণ্টার। আর সেই দেড় ঘণ্টার বৃষ্টি দিল্লির তাপমাত্র এক ধাক্কায় কমিয়ে দিল ১১ ডিগ্রি।  তাপমাত্রা ২৯ ডিগ্রি থেকে নেমে দাঁড়ায় ১৮ ডিগ্রিতে।

মৌসম ভবনের তরফে জারি বিবৃতিতে বলা হয়েছে, ‘আজ সোমবার বৃষ্টি শুরু হয় ভোর ৫.৪০ঘ.তে। বৃষ্টি চলে সকাল সাতটা পর্যন্ত। প্রায় দেড় ঘণ্টার বৃষ্টিতে রাজধানীর তাপমাত্র এক ধাক্কায় ১১ ডিগ্রি কমে গিয়েছে। তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে দাঁড়ায় ১৮ ডিগ্রিতে।’ বিবৃতিতে বলা হয়েছে, আগামী দু ঘণ্টার মধ্যে ফের ঝড়-বৃষ্টি শুরু হবে। আবহাওয়া দফতরের তরফ টুইট, ‘বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। হাওয়ার গতিবেগ থাকবে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার।’

আরও পড়ুন: Assam floods: রেললাইনে কাত হয়ে আস্ত ট্রেন! জলের তলায় অসম, গৃহহীন ৪ লক্ষ পরিবার

ভারী বৃষ্টির জেরে রাজ্যের একাধিক জায়গায় বিদ্যুৎ পরিষেবা বিপর্যস্ত হয়েছে। খারাপ আবহাওয়ার কারণে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান পরিষেবাও বিঘ্নিত হয়েছে বলে জানা গিয়েছে। বিমানবন্দরে যাওয়ার আগে উড়ানের সময়সূচি পরিবর্তন হয়েছে কি না, যাত্রীদের তা দেখতে অনুরোধ জানিয়েছে বেশ কয়েকটি এয়ারলাইন্স।

দিল্লি বিমানবন্দরের ওয়েবসাইট অনুযায়ী, খারাপ আবহাওয়ার কারণে ৪০টিরও বেশি বিমানের সময়সূচি পরিবর্তন হয়েছে। বিমানবন্দরে নামবে এমন ১৮টি উড়ানও বেশ কিছুক্ষণ দেরী করে নামানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখনও পর্যন্ত দুটো বিমান বাতিল করা হয়েছে।

ঝড়বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়েছে দিল্লি-এনসিআর সহ পার্শ্ববর্তী এলাকাও। সকাল থেকেই যানজট সৃষ্টি হয়েছে রাজধানীর বিভিন্ন রাস্তায়।

আরও পড়ুন: Madhya Pradesh: মুসলিম ভেবে ৬৫ বছরের বৃদ্ধকে মার, প্রাণ গেল ভবরলাল জৈনের

Exit mobile version