65-year-old man in MP beaten to death by BJP functionary over suspicions of being a Muslim

Madhya Pradesh: মুসলিম ভেবে ৬৫ বছরের বৃদ্ধকে মার, প্রাণ গেল ভবরলাল জৈনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিশিষ্ট সাংবাদিক রবীশ কুমার বেশ কিছুদিন আগে বলেছিলেন, ‘আমাদের নিজেদের স্বার্থেই দাঙ্গাবাজদের থামানো দরকার। না হলে আজ যারা মুসলিমদের পিটিয়ে মারছে, কাল আমাকে- আপনাকে পিটিয়ে মারবে। আপনার পরিবারের লোকেদের মারবে। আজ যারা মুসলিমের ঘরে আগুন দিচ্ছে কাল আমার – আপনার ঘরে দেবে। আর আপনার দাঁড়িয়ে দেখা ছাড়া কিছুই করার থাকবে না।’ তাঁর বলা সেই কথাই সত্যি বলে প্রমাণিত হল মধ্যপ্রদেশে। মুসলমান ভেবে এক বৃদ্ধকে পিটিয়ে মারার অভিযোগ উঠল।

সম্প্রতি এক বৃদ্ধকে মারধর করার ভিডিয়োটি ভাইরাল হয় নেটমাধ্যমে। ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, বছর ৬৫-র এক বৃদ্ধকে এলোপাথাড়ি মারধর করছে এক ব্যক্তি। ওই প্রবীণের কাছে প্রথমে আধার কার্ড দেখতে চায় হামলাকারী। এ-ও জিজ্ঞাসা করে, ‘‘তোর নাম কি মহম্মদ, জাবড়া থেকে এসেছিস?’’ এর পরই ওই বৃদ্ধের গালে একের পর এক চড় মারতে দেখা যায় হামলাকারীকে। ভিডিয়োয় দেখা গিয়েছে, আচমকা হামলায় হতভম্ব হয়ে যান ওই প্রৌঢ়। তিনি হামলাকারীকে শান্ত করার চেষ্টা করেন। কিন্তু তাতে পরিস্থিতি আয়ত্তে আসেনি। হামলাকারীর বেদম প্রহারে ওই বৃদ্ধের মৃত্যু হয়। পুলিশ ওই তাঁর মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। পাশাপাশি, ওই হামলাকারীকেও চিহ্নিত করা হয়েছে।

আরও পড়ুন: Gujarat: লবণ ফ্যাক্টারির দেওয়াল ভেঙে বিপত্তি, মৃত অন্তত ১২

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের মানসা এলাকার নিমাচে। অভিযুক্তের নাম দীনেশ কুশওয়াহা। সে নিমাচের এক বিজেপি নেত্রীর স্বামী বলে সূত্রের খবর। তার বিরুদ্ধে খুন-সহ বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে ইতিমধ্যেই।

পুলিশ জানিয়েছে, মৃত প্রবীণ ব্যক্তির নাম ভবরলাল জৈন। তিনি রতলাম জেলার সার্সির বাসিন্দা। রাজস্থানের একটি ধর্মীয় অনুষ্ঠানে যাওয়ার পরে ১৫ মে নিখোঁজ হয়ে যান। একটি নিখোঁজ ডায়েরি পাওয়ার পরে, পুলিশ তাঁর ছবি-সহ একটি বিজ্ঞপ্তিও জারি করে। শুক্রবার নিমাচ জেলার একটি রাস্তার পাশে তাঁর মৃতদেহ পাওয়া যায়। ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয় দেহ। হয়েছে শেষকৃত্যও। জানা গিয়েছে, মানসিক ভাবে অসুস্থ ছিলেন বৃদ্ধ।

আরও পড়ুন: Ration cards: বাতিল বহু কার্ড, ভোটের আগে বিনামূল্যে দেওয়া রেশনের দাম নেওয়ারও সিদ্ধান্ত যোগীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest