Site icon The News Nest

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের বাড়ির কাছে থেকে আগ্নেয়াস্ত্র-সহ গ্রেপ্তার ব্যক্তি

kamala

FILE PHOTO: Vice President Kamala Harris hosts a virtual town hall on provisions of the Biden administration’s American Rescue Plan targeting aid to women and families, in the Eisenhower Executive Office Buiilding at the White House in Washington, U.S., February 18, 2021. REUTERS/Jonathan Ernst/File Photo

আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সরকারি বাসভবনের কাছে অস্ত্র-সহ এক ব্যক্তিকে গ্রেফতার করল ওয়াশিংটন পুলিশ। বুধবার টেক্সাসের বাসিন্দা পল মুরে নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। গোয়েন্দা বিভাগ মারফত পুলিশ খবর পেয়ে দুপুর ১২টা নাগাদ ম্যাসাচুসেটস অ্যাভিনিউয়ের রাস্তায় হানা দেয়। সেখান থেকেই মুরেকে গ্রেফতার করা হয়।

পুলিশ প্রাথমিক ভাবে জানিয়েছে, মুরে মানসিক ভারসাম্যহীন। এই ঘটনা ঘটানোর আগে নিজের মা-কে একটি মেসেজ করেন তিনি। সেখানে লেখা ছিল, আমেরিকার প্রশাসন তাঁকে মারতে চাইছে। নিজের সুরক্ষার স্বার্থেই যা ব্যবস্থা নেওয়ার তিনি নিচ্ছেন। পুলিশ মুরের গাড়ি থেকে একাধিক বন্দুক ও গুলি উদ্ধার করেছে।

আরও পড়ুন: এক ডোজের দাম ১৮ কোটি টাকা! জানেন, বিশ্বের সব চেয়ে দামি ওষুধ কোন অসুখে কাজে আসে?

প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টের সুরক্ষার দায়িত্বে থাকা মার্কিন সিক্রেট সার্ভিস জানিয়েছে, মুরের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। তারমধ্যে বিপজ্জনক অস্ত্র রাখা, বেআইনি ভাবে অস্ত্র মজুত করা, বিপুল পরিমাণ গুলি সংগ্রহে রাখার অভিযোগ রয়েছে। মুরের কাছ থেকে অত্যাধুনিক স্বয়ংক্রিয় এআর-১৫ রাইফেল এবং ১১৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। কমলা হ্যারিসকে আক্রমণের ছক ছিল কি না তা-ও খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে গুলিতে ছয় এশীয় মহিলাসহ নিহত ৮

Exit mobile version