Site icon The News Nest

করোনা আক্রান্ত মৃত্যুপথযাত্রী মা, শেষ দেখা দেখতে হাসপাতালের দেওয়াল বেয়ে উঠে পড়লেন ছেলে

মৃত্যু এক অমোঘ সত্য। তা সকলেরই জীবনে আসবেই, বাধ্য। কিন্তু সেটা জানলেও ছেলের মন কি আর তা মেনে নিতে পারে! তাই একবার মাকে অন্তত চোখের দেখা দেখার জন্য আকুল ছেলের প্রয়াস।

সোশ্যাল মিডিয়ায় মর্মান্তিক একটি ফটো ভাইরাল হয়ে গিয়েছে। দেখা যাচ্ছে জিহাদ আল-সুয়াতি নামে এক যুবক কয়েক তলা উঁচু হাসপাতালের জানলা দিয়ে দেখছেন তাঁর মাকে।প্রসঙ্গত, কোভিড-১৯ আক্রান্ত হয়ে ওই যুবকের মা কার্যত মৃত্যুশয্যায় রয়েছেন। তিনি মরণাপন্ন। বেপরোয়া পুত্র জিহাদ হাসপাতালের পাশের দেওয়াল বেয়ে কোনও মতে উঠে মৃত্যুপথযাত্রী মাকে একবার দেখার চেষ্টা করেছেন। আর সেই ছবিটাই ভাইরাল।

আরও পড়ুন: ১০৫ দিন ভেন্টিলেশনে! সুস্থ হলেন করোনা আক্রান্ত ফতিমা

মহামারী সারা বিশ্বের মানুষকে বার বার মৃত্যুর সামনে এনে দাঁড় করাচ্ছে। বিদায় দিতে হচ্ছে নিকট মানুষ, বন্ধুদের।বাড়ির কেউ করোনা আক্রান্ত হলে আত্মীয়-পরিজন তো আর পাঁচটা রোগের মতো দেখা করতে যেতে পারছেন না। মনের কষ্ট নিয়ে দূরে সরে থাকতে হচ্ছে। এমনকী অন্তিম ক্রিয়াতেও যোগ দিতে পারা যায়নি বহু ক্ষেত্রে। হাসপাতালের নিয়ম অনুযায়ী কোনও ভাবেই মাকে দেখতে পাওয়া সম্ভব ছিল না জিহাদের পক্ষে। কিন্তু তিনি প্রায় বেপরোয়াভাবে হাসপাতালের পিছন দিক দিয়ে পাইপ বেয়ে উঠে মাকে যে ঘরে রাখা হয়েছে সেই জানলায় পৌঁছে যান। এবং এক আশ্চর্য সমাপতন। ছেলে মাকে দেখে জানলা দিয়ে নেমে আসার খানিক পরে ইহজগত ত্যাগ করেন মা।ছবিটি সোশ্যাল মিডিয়ায় বহু মানুষের চোখে জল এনে দিয়েছে। একজন লিখেছেন, ‘উনি নিশ্চয়ই এক অতি আদরণীয়া মা ছিলেন যিনি এমন একনিষ্ঠ সন্তানের জন্ম দিয়েছেন। দুজনেই ভালো থাকুন। ওই মায়ের আত্মার শান্তি কামনা করি।’

আরও পড়ুন: অগস্টেই করোনা টিকা বাজারে ছাড়ছে রাশিয়া!

Exit mobile version