Site icon The News Nest

ভয়ঙ্কর! Google map দেখালো ভুল পথ, – ৫০ ডিগ্রি ঠান্ডায় জমে মৃত যুবক

russia

গন্থব্য স্থলে পৌঁছানোর রাস্তা না চিনলে গুগল ম্যাপের সাহায্য নিয়ে থাকি আমরা। অধিকাংশ ক্ষেত্রেই একেবারে যথাস্থানে পৌঁছে যাওয়া যায়। কিন্তু অচেনা জায়গায় গুগল ম্যাপের সাহায্য নিয়ে রাস্তা চিনতে গিয়ে বিপদে পড়ার ঘটনাও নেহাতই কম নয়। গুগল ম্যাপের পথ নির্দেশ মেনে এমন জায়গায় পৌঁছে গিয়েছে যেখান থেকে ফিরে আসা আর সম্ভব নয়। ম্যাপ দেখে গাড়ি চালানোর সময় পাহাড়ের রাস্তা থেকে খাদে পড়ে যাওয়ার ঘটনাও সামনে এসেছে।

এবার এই গুগল ম্যাপের উপর বিশ্বাস করায় মর্মান্তিক ঘটনা ঘটে গিয়েছে। অবরুদ্ধ জায়গায় গাড়ি নিয়ে পৌঁছে গিয়েছে ১৮ বছরের দুই তরুণ। যেখান থেকে গাড়ি ঘুড়িয়ে ফেরত আসতে পারেনি।

দ্য সান-এর একটি নিউজ রিপোর্টে বলা হয়েছে, সার্জি উস্টিনভ এবং ভালডিস্লাভ ইস্তমিন সাইবেরিয়ার মাগাদান বন্দরে যাচ্ছিলেন। পথে রাস্তা খুঁজতে তারা গুগল ম্যাপের সহায়তা নেন। গুগলের দেওয়া ভুল তথ্যের কারনে তারা ভুল পথে চলে যান তারা। তারা দুর্ঘটনাক্রমে এমন রাস্তায় পৌঁছে যায় যা রাতের বেলা বেশ বিপজ্জনক বলে মনে করা হয়। কারণ এখানে তাপমাত্রা হঠাৎ করে নেমে যেতে শুরু করে।তাপমাত্রা নেমে যায় – ৫০ ডিগ্রি তে।

আরও পড়ুন: তিনি কৃষক আন্দোলনের পাশেই আছেন, নয়া দিল্লির গোঁসার পরও স্পষ্ট জানালেন জাস্টিন ট্রুডো

গুগল ম্যাপ তাদের এমন এক রাস্তায় পাঠিয়ে দেয় যেটি কেবল বন্ধ ছিল না এটি খুব জটিলও ছিল। দু’জনেই বিশ্বের শীতলতম শহর ইয়াকুটস্ক থেকে মাগদান বন্দরে যাত্রা শুরু করেছিলেন।

এই রাস্তাটি ছিল পুরোপুরি বরফে ঢাকা। ঠান্ডা বাড়ার পরে গাড়ির রেডিয়েটারও কাজ বন্ধ করে দেয়। এই দুটি ছেলে কীভাবে তীব্র শীত মোকাবেলা করতে হয় জানে না এবং তাই তাদের মধ্যে একটি হিমের কারণে মারা গিয়েছিল অন্যটির হাত পা খারাপভাবে ফ্রোস বাইট হয়ে পড়ে ছিল।

খবরে বলা হয়েছে, সের্গির পুরো দেহ পাথরের মতো ঠান্ডা অবস্থায় পাওয়া গেছে, ভালডিস্লাভ এখনও বেঁচে থাকলেও তার শারিরীক অবস্থা খুবই খারাপ বলে জানা যাচ্ছে । হাইপারথার্মিয়ার কারণে সার্জি মারা গেছেন।

আরও পড়ুন: ৫০ বছর ধরে ছিল নাকের ভেতরেই ! অপারেশনের পর কপালে চোখ চিকিৎসকদের

Exit mobile version