Site icon The News Nest

করোনায় আক্রান্ত পাক প্রধানমন্ত্রী ইমরান খান, আছেন নিভৃতবাসে

imran khan 1

করোনা আক্রান্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Pakistan PM Imran Khan)। নিজের বাড়িতে রয়েছেন তিনি। শনিবার টুইট করে এই তথ্য জানালেন পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী ফয়জল সুলতান। উল্লেখ্য, ১৮ মার্চ চিনের ভ্যাকসিন (China Vaccine) নিয়েছিলেন তিনি। এর পরই তিনি করোনা আক্রান্ত হওয়ায় চিনের কোভিড ভ্যাকসিন নিয়ে বিতর্ক মাথাচাড়া দিয়েছে।

শনিবার একটি টুইটবার্তায় তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী ইমরান খানের কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। বাড়িতে নিভৃতবাসে আছেন তিনি।’ পাকিস্তানের শাসক দল তেহরিক-ই-ইনসাফের তরফে ফয়জলের টুইটটি রিটুইট করা হয়েছে। দিন দুয়েক আগেই চিনের সিনোফার্ম সংস্থার ভ্যাকসিন এসে পৌঁচেছে পাকিস্তান। টিকাকরণে উৎসাহ দেওয়ার জন্য প্রথম দিনই চিনা ভ্যাকসিন নেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

আরও পড়ুন: কুইন এলিজাবেথের পায়ের তলায় মেগান! এবার ব্রিটিশদের রোষে ‘শার্লি এবদো’

গত বৃহস্পতিবার করোনাভাইরাস টিকার প্রথম ডোজ নিয়েছিলেন ইমরান। তারপর প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে একটি টুইটবার্তায় বলা হয়েছিল, ‘আজ প্রধানমন্ত্রী ইমরান খানকে টিকা দেওয়া হয়েছে। মহামারীর তৃতীয় স্রোতের (ওয়েভ) প্রেক্ষিতে যাবতীয় নির্দেশিকা কঠোরভাবে মেনে চলার আর্জি জানিয়েছেন।’

গত ১০ মার্চ থেকে পাকিস্তানের আমজনতার জন্য টিকাকরণ শুরু হয়েছে। চিনা টিকা নিয়ে প্রথম সারির করোনা যোদ্ধারা উদ্বেগ প্রকাশ করায় প্রবীণদের টিকা দেওয়া হচ্ছে। তাৎপর্যপূর্ণভাবে ইমরানকে চিনা টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছে সেদেশের সংবাদমাধ্যম। চিনের টিকার পাশাপাশি রাশিয়ার স্পুটনিক-৫ এবং অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের কোভিশিল্ডকেও জরুরি ভিত্তিতে ব্যবহারের অনুমোদন দেওয়া হয়েছে।

আরও পড়ুন: World Happiness Day: ভারতের থেকে সুখী পাকিস্তান, আরও সুখী বাংলাদেশ

 

 

Exit mobile version