Site icon The News Nest

স্বচ্ছ পিপিই-র নীচে দৃশ্যমান অন্তর্বাস, পুরুষ ওয়ার্ডে কর্মরত নার্সের পোশাকে বিতর্ক

Screen Shot 2020 05 25 at 1.06.05 PM

রাশিয়া: পুরুষ ওয়ার্ডে রোগী সামলাচ্ছেন মহিলা নার্স, এটাই সাধারণত চেনা দৃশ্য। কিন্তু এমন কোনো পোশাকে যদি সেই নার্স পরিষেবা দেওয়া শুরু করেন যেটা দেখে মনে হয় পুরুষ রোগীরা অস্বস্তিতে পড়েন বা অন্যকিছু প্রতিক্রিয়া দেন তাহলে তো বিপদ!

এবার এমন একটি ব্যতিক্রমী পোশাক পরে হাসপাতালে রোগীদের পরিচর্যা করতে দেখা গেল এক রাশিয়ান নার্সকে। পরনে স্বচ্ছ পিপিই। আর ভিতরে শুধুমাত্র অন্তর্বাস। সোশ্যাল মিডিয়ায় এই ছবি রীতিমতো ভাইরাল হয়েছে। ছবি দেখে তাজ্জব তামাম নেট দুনিয়া। উঠেছে সমালোচনার ঝড়। কেউ কেউ অবশ্য তারিফও করেছেন। তবে বেশিরভাগই জানিয়েছেন এটা একদম উচিত কাজ করেননি ওই নার্স। 

জানা যাচ্ছে, রাশিয়ার মস্কো থেকে প্রায় ১২০ কিমি দূরের দক্ষিণ টুলা শহরের এক হাসপাতালে কর্মরত ওই নার্স। যিনি মূলত করোনা ওয়ার্ডেই ডিউটি দিচ্ছেন। সুরক্ষার স্বার্থেই তাঁকে পিপিই পরতে হচ্ছে। সেই নার্স জানিয়েছেন, ”পিপিই কিট পরে কাজ করা কষ্টকর। সারাক্ষণ পিপিই পরে থাকলে খুব গরম লাগে। আমি প্রথমে বুঝতে পারিনি যে পিপিই কিট আসলে ট্রান্সপ্যারেন্ট। বুঝিনি, আমার আন্তর্বাস দেখা যাবে।”

আরও পড়ুন: কাশ্মীরের পর এবার ভারত-চিন সীমান্ত বিরোধে মধ্যস্থতার প্রস্তাব ট্রাম্পের

যদিও সেই নার্সের এমন যুক্তি কেউ মানতে নারাজ। তাতে অবশ্য তারও কিছু যায় আসে না। তিনি যেটা ঠিক মনে হয়েছে সেটাই করেছেন। আর একজন রোগীও তাঁর এই পোশাক নিয়ে অভিযোগ করেননি। অনেকে আবার বলেছেন, সেই সেবিকা করোনা আক্রান্ত রোগীদের মধ্যে একটু হাসির পরিবেশ ফিরিয়ে দিয়েছেন। তার শাস্তি হওয়া একেবারেই উচিত নয়। বরং তাঁকে পুরস্কার দেওয়া উচিত।

হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন। হাসপাতালের প্রধানের দাবি, অন্তর্বাস নয়, বরং স্যুইম স্যুট পরেছিলেন ওই নার্স। পিপিই স্যুট প্রচন্ড গরম হওয়ায় তিনি এই কাজ করেন বলেই দাবি হাসপাতাল কর্তৃপক্ষের। পরে প্রবল সমালোচনা হওয়ায় অশালীন পোশাক পরে কাজ করায় ওই নার্সকে সাসপেন্ড করে হাসপাতাল কর্তৃপক্ষ।

তবে নার্সের ওই পোশাকের ছবি নেটিজেনদের মধ্যে জোর বিতর্ক তৈরি হয়েছে। ওই তরুণীর রুচি নিয়েও প্রশ্ন তুলছেন। আবার অনেকেই বলছেন, পোশাক নিজের ইচ্ছামতো পরতেই পারেন ওই তরুণী।

আরও পড়ুন: ভেঙে দু’টুকরো ভারত মহাসাগরে তলদেশের টেকটনিক প্লেট, অদূর ভবিষ্যতে ভয়াবহ ভূমিকম্পের আশঙ্কা

Exit mobile version