Site icon The News Nest

মানুষের আকারের বাদুড়! ছবি পোস্ট হতেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

The News Nest: ফিলিপিন্সের এক ব্যক্তি তাঁর টুইটার হ্যান্ডলে প্রায় মানুষের সমান আকারের একটি বাদুড়ের ছবি পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন, ‘‘অনেকেই বিশ্বাস করতে চান না, এমন আকারের বাদুড় পাওয়া যায়, এই দেখুন সেই ছবি।’’

টুইটারে অ্যালেক্স নামে ওই ব্যক্তি বাদুড়ের ছবিটি পোস্ট করেছেন ২৪ জুন। তার সঙ্গে আরও একটি স্ক্রিনশটও পোস্ট করেছেন এই বাদুড়েরই যেটি ২৫ মে পোস্ট হয়েছিল, তবে কোন সালে তা দেখা যাচ্ছে না স্ক্রিনশটে।

আরও পড়ুন: মায়ানমারের খনিতে ধস, মৃত কমপক্ষে ১২০ জন শ্রমিক,বাড়তে পারে মৃতের সংখ্যা

 দেখা যাচ্ছে, একটি বাড়ির ছাউনির কাঠ থেকে উল্টো হয়ে ঝুলছে বাদুড়টি। ছবিতে একটি মোটরসাইকেলের পিছনের অংশ দেখা যাচ্ছে। যার সঙ্গে তুলনা করলে বাদুড়টির আকার বেশ বড়ই মনে হচ্ছে। আর বাদুড়টি ডানা দু’টি নিজের শরীরে জড়িয়ে রেখে যেন ঘুমোচ্ছে। ছবিটি দিনের বেলা তোলা। পোস্টে দাবি করা হয়েছে, এটি গোল্ডেন-ক্রাউন্ড ফ্লাইং ফক্স।

ইন্টারনেটে গোল্ডেন-ক্রাউন্ড ফ্লাইং ফক্স প্রজাতির বাদুড় সম্পর্কে যে ছবি ও তথ্য পাওয়া যায় সেগুলি এই ছবির মতো এতটা বড় নয়। অনেক নেটাগরিকই যেমন অ্যালেক্সের পোস্ট করা ছবিটি সত্যি নয় বলে মত প্রকাশ করেছেন। অ্যালেক্সের পোস্টটি এক সপ্তাহের মধ্যে এতটাই ভাইরাল হয়েছে যে এখনই সেটি এক লাখ পাঁচ হাজারের বেশি রিটুইট হয়েছে। লাইক পেয়েছে দু লাখ ৬৩ হাজারের বেশি। সেই সঙ্গে চলছে কমেন্টের বন্যা।

আরও পড়ুন: নয়াদিল্লির অ্যাপ ব্যান নিয়ে প্রথম প্রতিক্রিয়া বেজিংয়ের

Exit mobile version