Site icon The News Nest

মুসলিম বলেই কি বলির পাঁঠা করা হচ্ছে তাহিরকে ? দিল্লির হিংসা নিয়ে প্রশ্ন তুললেন জাভেদ আখতার

javed akhtar

ওয়েব ডেস্ক: দিল্লি হিংসায় জড়িত থাকার ঘটনায় আপ নেতা তাহির হুসেনের বিরুদ্ধে আইআর করেছে দিল্লি পুলিস। খুনের ধারায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তারপরেই টুইটে দিল্লি পুলিসের এই পদক্ষেপ নিয়ে আক্রামণ শানালেন সুরকার, গীতিকার জাভেদ আখতার।

টুইটে তিনি লিখেছেন, ‘কত লোক মারা গিয়েছে, কত মানুষ আহত হয়েছেন। কত বাড়ি পুড়েছে। কত দোকান লুঠ হয়েছে। কিন্তু পুলিস কেবল একজনের বাড়িতেই হানা দিয়ে সিল করেছে এবং মালিকের সন্ধান করেছে। ঘটনাচক্রে যাকে গ্রেফতার করা হয়েছে তার নামও তাহির। দিল্লি পুলিসের দক্ষতাকে সাধুবাদ জানাতে হয়।’

জাভেদের এই টুইটের পরই নেটিজেনদের একাংশ তাঁকে কদর্য আক্রমণ করতে শুরু করে। ‘একজন দোষীর হয়ে কেন কথা বলছেন?’ প্রশ্ন তুলেছেন অনেকেই। আইবি অফিসার খুনে তাহির হুসেন মুসলিম বলেই তাঁকে রক্ষা করে নিরাপত্তা দেওয়ার চেষ্টা বলিউডের জনপ্রিয় সুরকার করে যাচ্ছেন বলেও মন্তব্য করতে শুরু করেন নেটিজেনদের একাংশ।সমালোচনা তুঙ্গে উঠতেই আরেকটি টুইট করে তাঁর বক্তব্য স্পষ্ট করে দেন জাভেদ।

আরও পড়ুন:  এবার সিএএ বিরোধী প্রতিবাদে সামিল ‘পিঙ্ক ফ্লয়েড’-এর রজার ওয়াটার্স, লন্ডনে পড়লেন জামিয়ার আজিজের কবিতা!

তাঁর কথায়, “আমার মন্তব্যকে বিকৃত করা হচ্ছে। আমি বলছি না ‘কেন তাহির’, আমার বক্তব্য ‘কেন শুধু তাহিরকেই’ বলির পাঁঠা করা হল? পুলিশের উপস্থিতিতে যারা হিংসা ছড়ানোর হুমকি দিল, তাদের বিরুদ্ধে কেন এফআইআর দায়ের হল না? হাই কোর্টও এক্ষেত্রে্ দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে!” 

প্রসঙ্গত, ৩ দিন ধরে দিল্লির উত্তর-পূর্ব চলতে থাকা হিংসার বলি হয়েছেন অঙ্কিত শর্মা। মঙ্গলবার জাফরাবাদে আপ নেতা তাহির হোসেনের বাড়ি সংলগ্ন একটি নর্দমা থেকেই আইবি কর্মী অঙ্কিত শর্মার দেহ উদ্ধার হয়। বৃহস্পতিবার রাতে তাহির হোসেনের নামে খুন এবং অপহরণের অভিযোগে মামলা দায়ের হয়। ইতিমধ্যেই তাহির হুসেনের কারখানায় তালা ঝুলিয়েছে দিল্লি পুলিশ।

অন্যদিকে তাহির হোসেনের বাড়ি থেকে প্রচুর পরিমাণে পেট্রোল, বোমা, পাথর, অ্যাসিডের বোতল পাওয়ার পর আম আদমি পার্টি থেকে সাসপেনড করা হয়েছে তাহিরকে। যথাযথ প্রমাণ না পাওয়া গেলে কিংবা ক্লিনচিট না মেলা পর্যন্ত সাসপেনড-ই থাকবেন তাহির, ঘোষণা করা হয়েছে।

 

 

Exit mobile version