Site icon The News Nest

সাংবাদিকদের সঙ্গে শুভেন্দুর নিরাপত্তারক্ষীদের ধস্তাধস্তি, বিধানসভায় কেন্দ্রীয় বাহিনীর ঢোকায় নিষেধাজ্ঞা

Suvendu CRPF

বৃহস্পতিবারের একটি ‘অপ্রীতিকর ঘটনার’ পরেই বড়সড়ো সিদ্ধান্ত নেওয়া হল বিধানসভায় (Assembly House)। রীতিমতো বিজ্ঞপ্তি দিয়ে জানানো হল , শুক্রবার থেকে কেন্দ্রীয় বাহিনীর (Central Security Force) কোনও সদস্যকে ঢুকতে দেওয়া হবে না সভা চত্বরে। জানানো হয়েছে ৬ মে বিধানসভা চত্বরে সংবাদ কর্মীদের সঙ্গে কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী বাহিনীর (CSF) এর যে বাদানুবাদ ও হাতাহাতির ঘটনা ঘটে তারই পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বেলা ৩.৪৫ মিনিটে বিধানসভায় ঢোকেন। সে সময় বিধানসভা থেকে বেরোচ্ছিলেন কেশপুরের তৃণমূল বিধায়ক শিউলি সাহা। এদিকে, শুভেন্দুর সঙ্গে ছিলেন তাপসী মণ্ডল, মনোজ টিজ্ঞা, সুদীপ মুখোপাধ্যায় প্রমুখ। বৃহস্পতিবার কার্যত শূন্য প্রোটেম স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় শুভেন্দু অধিকারীকে শপথবাক্য পাঠ করান। শপথ গ্রহণের পরে সাংবাদিকদের মুখোমুখি হন শুভেন্দু। কিছুক্ষণ কথা বলার পর যখন তিনি বিধানসভা চত্বর ছেড়ে বেরোচ্ছেন ঠিক তখনই সংবাদমাধ্যমের একাংশের সঙ্গে ধস্তাধস্তি বেধে যায় শুভেন্দুর নিরাপত্তারক্ষীদের। বচসা থেকে ধাক্কাধাক্কি পর্যন্ত গড়ায় ঘটনা।

আরও পড়ুন: শনিবার একদিনের জন্য বসছে বিধানসভা, আগামী দু’দিন পালা করে বিধায়কদের শপথ

এই ঘটনাকে কেন্দ্র করে কেন্দ্রীয় নিরাপত্তাবাহিনীর বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তোলেন সংবাদকর্মীরা। ঘটনায় ক্ষুব্ধ হয়ে এই নিয়ে বিধানসভায় লিখিত অভিযোগও জানান তাঁরা। এরপরেই সিদ্ধান্ত হয় শুক্রবার থেকে বিধানসভায় ঢুকতে পারবে না কেন্দ্রীয় বাহিনী। সকালেই বিধানসভা কর্তৃপক্ষের তরফে বিজ্ঞপ্তি দিয়ে ঘোষণা করা হয় এই নিষেধাজ্ঞা।

উল্লেখ্য শুক্রবার বিধানসভায় শপথ বাক্য পাঠ করেন বিজেপির আরেক ডাকসাইটে নেতা মুকুল রায়। শপথ নেন অগ্নিমিত্রা পলও। তৃণমূলের সুশান্ত মাহাতোও এদিন শপথ নেন বিধানসভায়। ১৪৮ জন বিধায়ক শপথ গ্রহণ করেন শুক্রবার।

আরও পড়ুন: বৃষ্টিতে ভিজবে কলকাতা ও তার সংলগ্ন এলাকা, কী জানাল আবহাওয়া দপ্তর?

Exit mobile version