Site icon The News Nest

উৎসবের উপহার! পুজোর আগেই বিয়ার সস্তা হচ্ছে বাংলায়, কলকাতায় কত?

beer

উৎসব মরশুমের আগে সুরাপ্রেমীদের জন্য সুখবর দিতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। আগামী সপ্তাহ থেকে বেশ কিছুটা কমতে চলেছে বিয়ারের দাম, জানিয়েছে রাজ্য পানীয় নিগম।

নিগমের তরফে জানানো হয়েছে, রাজ্যে সব গোত্রের বিয়ারের ক্ষেত্রে দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশা। এর জেরে হালকা বা লাইট বিয়ারের বিক্রয়মূল্য কমছে ২৫-৪০% এবং কড়া বা স্ট্রং বিয়ারের দাম কমছে ১৫-২০%। জানা গিয়েছে, ভারতে শুধুমাত্র পশ্চিমবঙ্গেই বিয়ারের দাম কমছে। মনে করা হচ্ছে, বিয়ারের বিক্রি বাড়ানোর উদ্দেশেই এই উদ্যোগ নিয়েছে রাজ্য প্রশাসন।

আরও পড়ুন: ডায়িং হারনেস কোটায় চাকরি পরিবারের লোকেদের অধিকার নয়, রায়ে জানাল কলকাতা হাইকোর্ট

কোভিড এবং লকডাউনের কারণে, বিয়ার শিল্পে চরম ক্ষতি হয়েছে। সাধারণত মার্চ থেকে জুলাই মাসের শেষ পর্যন্ত বিয়ার বিক্রির সেরা সময় বলে ধরা হয়। বছরের ৭০ শতাংশ বিয়ার বিক্রি হয় এই সময়। কিন্তু এবার বেশিরভাগ সময়ই লকডাউন থাকায় ব্যবসা মার খেয়েছে। তাই পুজোর মরসুমে কীভাবে চাহিদা ফেরানো যায় তা নিয়ে ভাবনাচিন্তা চলছিল। শেষ পর্যন্ত দাম কমানোর সিদ্ধান্ত।

পূর্বভারতের হোটেল ও রেস্তোঁরা সংঘের সভাপতি সুদেশ পোদ্দার দাম কমার এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেছেন, “নতুন বিয়ারের দাম বার এবং রেস্তোঁরাগুলির জন্য খুব সহায়ক হবে। বিক্রি বাড়বে। পাশাপাশি খাবারও বিক্রি হবে। ”  তিনি জানাচ্ছেন, করোনা আবহে অতিরিক্ত ট্যাক্স বসায় এমনিতেই বিয়ারের বিক্রি কমেছিল। এবার দাম কমানোর সিদ্ধান্তে বাজারে চাহিদা ফিরবে। সরকারি এই সিদ্ধান্তে দ্বিমুখী লাভের আশা করছেন তিনি।

সব খবরের আপডেট এখন টেলিগ্রামে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন এখানে।https://t.me/thenewsnest

আরও পড়ুন: এখনও কাটেনি পদ হারানোর অভিমান! দলের নবান্ন অভিযানেও ‘ঘরবন্দি’ রাহুল সিনহা

 

  

 

Exit mobile version