Site icon The News Nest

Bhabanipur Bypoll: আজ মনোনয়ন জমা দিচ্ছেন শ্রীজীব-প্রিয়াঙ্কা

priyanka sreejib

ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের জন্য শুক্রবার মনোনয়ন জমা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, সোমবার মনোনয়ন জমা দেওয়ার শেষদিন। এ দিন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল এবং সিপিএম প্রার্থী শ্রীজীব ভট্টাচার্য মনোনয়ন জমা দেবেন।

রাজ্যের মুখ্যমন্ত্রীকে বিরুদ্ধে প্রার্থী তিনি. তবে এই বিষয়টা তিনি খুব বেশি আমল দিতে চাইছেন না বলে স্পষ্ট বলে দিলেন প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। তিনি বলেন, “জয় নিয়ে আমি পুরোপুরি আশাবাদী কারণ আমি মানুষের জন্য লড়াই করছি। বিধানসভা নির্বাচনে খুনের খেলা খেলেছে ওরা। এবারও যদি তাই করে তাহলে তো গণতন্ত্রের কোনও মানে হয় না। এই সরকার খুনীদের সাপোর্ট করেছে। এর প্রতিবাদে আওয়াজ তুলতে হবে।”

আরও পড়ুন: ভবানীপুর: কালীঘাট মন্দিরে পুজো দিলেন প্রিয়ঙ্কা, মমতার প্রচারে বাড়ি বাড়ি ঘুরলেন ফিরহাদ

২০১৪ সালে বিজেপিতে যোগ দেন আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। একসময়ে বাবুল সুপ্রিয় আইনি পরামর্শদাতা ছিলেন তিনি। একুশের বিধানসভা নির্বাচনে তাঁকে এন্টালি থেকে প্রার্থী করা হলেও সেখানে প্রায় ৫৮ হাজার ভোটে তৃণমূল প্রার্থী স্বর্ণকমল সাহার কাছে হেরে যান বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। উল্লেখ্য, ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই তদন্তের পক্ষে সওয়াল করেছিলেন তিনি। হাইকোর্টও তাতে মান্যতা দেয়। ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তাঁকে দাঁড় করানো একপ্রকার পুরস্কারস্বরূপই মনে করছেন বিশেষজ্ঞরা।

বাম প্রার্থী শ্রীজীব আলিপুর আদালতের আইনজীবী। তিনি ভবানীপুর বিধানসভা কেন্দ্রেরই বাসিন্দা। ছাত্রাবস্থা থেকেই বাম রাজনীতির সঙ্গে যুক্ত যুবনেতা। গত বুধবার সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠকে সম্ভাব্য প্রার্থী হিসেবে শ্রীজীব ছাড়াও দলের যুবনেতা কলতান দাশগুপ্ত এবং রাজেন্দ্র প্রসাদের নাম নিয়েও আলোচনা হয়। তবে শেষ পর্যন্ত  শ্রীজীব ভট্টাচার্যের নামেই সিলমোহর দেয় আলিমুদ্দিন।

৩০ সেপ্টেম্বর উপনির্বাচন ভবানীপুরে। সেদিন সাধারণ নির্বাচন হবে মুর্শিদাবাদে জঙ্গিপুর ও সামশেরগঞ্জেও। সংযুক্ত মোর্চার প্রার্থীদের মৃত্যুর কারণে ওই দুটি কেন্দ্রে ভোট স্থগিত হয়ে গিয়েছিল।

আরও পড়ুন: রাতের কলকাতায় শুটআউট, গাড়ি থামিয়ে ব্যবসায়ীকে গুলি দুষ্কৃতীদের

Exit mobile version