Site icon The News Nest

মিলছে না টিকা! সোমবার থেকে কলকাতায় বন্ধ কোভ্যাক্সিন কেন্দ্র

covaxin

রাজ্যের হাতে যথেষ্ট কোভ্যাক্সিন টিকা নেই। কেন্দ্র সরকারের তরফে যথেষ্ট টিকা এসে পৌঁছয়নি। তাই সোমবার থেকে কলকাতায় সব কোভ্যাক্সিন টিকা কেন্দ্র বন্ধ থাকছে। রবিবার জানিয়ে দিল পুরসভা। তবে কোভিশিল্ড আগের মতোই দেওয়া হবে।

বিবৃতিতে কলকাতা পুরসভা জানিয়েছে, কেন্দ্রীয় সরকারের থেকে পর্যাপ্ত পরিমাণে টিকা না আসার কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে কোভ্যাক্সিন দেওয়ার কাজ, এমনই জানিয়েছেন পুরকর্তা। কোভ্যাক্সিন টিকাকরণ বন্ধ হওয়ায় যে বহু মানুষ বিপাকে পড়বে তা বলাই বাহুল্য।

আরও পড়ুন: ক্রমশ কমছে সম্পত্তির পরিমাণ,নেই কোনও বাড়ি-গাড়ি, হলফনামায় জানালেন Mamata Banerjee

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে দেখা গিয়েছে, রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ পৌঁছে গিয়েছে ৭৫১-এ। সংক্রমিত জেলাগুলির তালিকার উপরের দিকে রয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। দুই জেলাতেই ১০০-এর উপরে রয়েছে সংক্রমণ। শেষ কয়েকদিন ধরেই সংক্রমণের এই চেহারা ধরা পড়ছে। পাশাপাশি, চিন্তা বাড়ছে উৎসবের মরশুম নিয়েও। তার আগে যত বেশি সম্ভব টিকাকরণ করা হবে, তত বেশি সংক্রমণ এড়ান যাবে বলে আগেই মত দিয়েছেন বিশেষজ্ঞরা। ফলে পুজোর মুখে টিকাকরণ বন্ধ হয়ে যাওয়ায় চিন্তা বাড়বে।

কেন্দ্রীয় সরকারের হিসাব অনুসারে রাজ্যে এখনও করোনার টিকা পেয়েছেন চার কোটি ৭১ লক্ষ ৭৩ হাজার ৫৭১ জন। শেষ ২৪ ঘণ্টায় টিকাপ্রাপ্তের সংখ্যা পাঁচ লক্ষ ৬১ হাজার ৮১৭। কোভ্যাক্সিন বন্ধ থাকলে নিঃসন্দেহে সেই গতি কিছুটা ধাক্কা খাবে।

আরও পড়ুন: ‘কাজহারা সাড়ে তিন কোটি, চাকরি কোথায়? প্রধানমন্ত্রীর কাছে জবাব চায় দেশ’, মোদীকে টুইট খোঁচা অমিত মিত্রের

Exit mobile version