Site icon The News Nest

21 July: শহিদ দিবসে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা, যানজটের আশঙ্কায় বন্ধ থাকবে একাধিক স্কুল

21 july scaled

বৃহস্পতিবার তৃণমূলের ২১ জুলাইয়ের কর্মসূচি (21 July)। আর সেই কর্মসূচিকে কেন্দ্র করে কলকাতার একাধিক স্কুলে (Kolkata School) ছুটি ঘোষণা করা হয়েছে। বন্ধ থাকছে, পার্ক সার্কাসের ডন বস্কো স্কুল। বন্ধ রাখা হয়েছে রুবি পার্কের ডিপিএস, গার্ডেন হাই। ২১ জুলাই স্কুল বন্ধ থাকায়, শনিবার অতিরিক্ত ক্লাস করানোর সিদ্ধান্ত নিয়েছে একাধিক স্কুল।

বৃহস্পতিবার স্কুল ছুটি থাকলেও অনলাইন ক্লাস নেবে বেশ কয়েকটি স্কুল। তার মধ্যে রয়েছে মহাদেবী বিড়লা ওয়ার্ল্ড অ্যাকাডেমি। ২১ জুলাই স্কুল ছুটি থাকবে কিনা, তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি ক্যালকাটা বয়েজ স্কুল, লা মার্টিনিয়ার। কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, বুধবার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে এদিকে আবার স্কুলে আসার সিদ্ধান্ত পড়ুয়াদের উপর ছেড়ে দিয়েছে মডার্ন হাই স্কুল। তবে সে ক্ষেত্রে যানজটের জেরে কোনও পড়ুয়া অনুপস্থিত থাকলে কী পদক্ষেপ নেওয়া হবে, তা জানায়নি এই স্কুল কর্তৃপক্ষ।

আরও পড়ুন: Kaali Controversy: গ্রেফতারির দাবিতে থানায় অভিযোগ বিজেপির, গুন্ডামিকে ভয় পাই না -বললেন মহুয়া

দু’বছর কোভিডপর্ব (Covid 19) কাটিয়ে এ বছর ফের আগের মতো পালিত হবে ২১ জুলাই। শহিদ দিবস (21 July TMC Sahid Dibas) উপলক্ষে ধর্মতলায় জনসমাবেশের ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। বৃহস্পতিবার এই সমাবেশকে কেন্দ্র করে শহরের যান চলাচল সচল রাখতে একগুচ্ছ পরিকল্পনা নিয়েছে কলকাতা ট্রাফিক পুলিশও। কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার মোট ২১ ঘণ্টা কলকাতায় যান নিয়ন্ত্রণ করা হবে। ওই দিন ভোর ৪টে থেকে মধ্যরাত ১টা পর্যন্ত একাধিক রুটে যান চলাচাল বন্ধ থাকবে। একাধিক জায়গায় রুট পরিবর্তন করে ঘুরিয়ে দেওয়া হবে গাড়িগুলিকে। কোনও কোনও রুটে এবার একমুখী যান চলাচল করবে।

প্রতি বছর তৃণমূলের শহিদ দিবসে ব্যাপক জনসমাগমের সাক্ষী থাকে কলকাতা (Kolkata)। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আগের দিনই কলকাতামুখী হন তৃণমূল কর্মী, সমর্থকরা। তাঁদের জন্য শহরের নানা জায়গায় তাঁদের থাকা, খাওয়াদাওয়ার জন্য ক্যাম্পের ব্যবস্থা করা হয় শাসকদলের তরফে। মাঝের ২ বছর করোনার (Coronavirus) কারণে ভারচুয়ালি পালিত হয়েছিল ২১ জুলাই। তবে এবছর পরিস্থিতির উন্নতি হয়েছে অনেকটাই। তাই প্রকাশ্যে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। সল্টলেক স্টেডিয়াম, নেতাজি ইন্ডোরের মতো একাধিক প্রাঙ্গনে কর্মী, সমর্থকদের থাকার ব্যবস্থা হয়েছে। সেসব পরিদর্শন করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

Exit mobile version