Jagdeep Dhankhar resigns as Bengal guv after VP nomination, Manipur's La Ganesan gets additional charge

Jagdeep Dhankhar : পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদ থেকে ইস্তফা ধনকড়ের, এলেন গণেশন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদ থেকে ইস্তফা দিলেন জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। আজ বেলা ১২টায় উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র পেশ করতে পারেন তিনি। জানা গিয়েছে, তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (President Ram Nath Kovind)। আপাতত বাংলার রাজ্যপাল হিসেবে দায়িত্ব পালন করবেন মণিপুরের রাজ্যপাল এলএ গণেশন। রাষ্ট্রপতি ভবন থেকে বিবৃতি দিয়ে এমনটাই জানানো হল।

নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে গতকাল রাত ১১ নাগাদ অভিনন্দন জানাত বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (National Vice President of BJP)। তিনি ফেসবুকে লেখেন, ‘পশ্চিমবঙ্গের নবনিযুক্ত রাজ্যপাল শ্রী লা গণেশনকে (La. Ganesan) অভিনন্দন জানাই। রাজ্যে আইনশৃঙ্খলা (Law and Order) রক্ষায় রাজ্যপালকে সবরকম সহযোগিতা করবো আমরা।’

আরও পড়ুন: Mamata Banerjee: নবান্নে – কালীঘাটে মোবাইল ফোন নিয়ে ঢুকতে পারবেন না পুলিশকর্মীরা

প্রসঙ্গত, ২০১৯ সালে বাংলার রাজ্যপাল হিসেবে দায়িত্ব নেন জগদীপ ধনকড়। রাজ্য ও রাজ্যপাল সংঘাত যেন তখন থেকেই শুরু হয়। রাজ্যপাল গত তিন বছরে বারবার রাজ্যের বিভিন্ন সিদ্ধান্তের বিরুদ্ধে প্রকাশ্যেই সমালোচনা করেছেন। এদিকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বারংবার অভিযোগ করেন যে, রাজ্যপাল নিজের ক্ষমতার বাইরে এসে কাজ করছেন। তৃণমূলের সঙ্গে জয়দীপ ধনকড়ের এই সংঘাত এতদিনে শেষ হল।

অপরদিকে, রবিবারই দেশের বিরোধী শিবির নিজেদের উপরাষ্ট্রপতি পদপ্রার্থী ঘোষণা করেছে। আগামী ৬ অগস্ট জগদীপের বিপক্ষে লড়াই করবেন প্রবীণ কংগ্রেস নেত্রী মার্গারেট আলভা।

আরও পড়ুন: Bansdroni: শহরে ফের উঠতি মডেলের রহস্যমৃ্ত্যু, ফ্ল্যাট থেকে উদ্ধার ঝুলন্ত দেহ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest