Site icon The News Nest

Sealdah Metro: শুরু হল শিয়ালদা মেট্রোর পরিষেবা, প্রথম সফরের সাক্ষী হওয়ার হিড়িক

METRO

বৃহস্পতিবার সকাল ৬টা ৫৫ মিনিটে প্রতীক্ষার অবসান। শিয়ালদহ থেকে ছাড়ল সল্টলেক সেক্টর ফাইভগামী প্রথম মেট্রো। ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে পারায় খুশি যাত্রীরা।

গত সোমবার শিয়ালদহ মেট্রোর (Sealdah Metro) উদ্বোধন করেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। কেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপস্থিতিতে উদ্বোধন হল শিয়ালদহ মেট্রোর, তা নিয়ে বিতর্কের শেষ নেই। তবে তারই মাঝে বৃহস্পতিবার থেকে যাত্রী পরিষেবা শুরুর কথা ছিল। নির্দিষ্ট সময়সূচি অনুযায়ী, শিয়ালদহ থেকে সকাল ৬ টা ৫৫ মিনিটে এবং সেক্টর ফাইভ থেকে সকাল ৭টায় প্রথম মেট্রো ছাড়ে। সেক্টর ফাইভগামী মেট্রোয় মোট ১৭৫ জন যাত্রী ছিলেন। প্রথম যাত্রী প্রভাতকুমার চট্টোপাধ্যায়।

আরও পড়ুন: Sarada scam: সারদার আমানতকারীদের টাকা ফেরানোর উদ্যোগ, একাধিক নির্দেশ দিল হাই কোর্ট

মেট্রো কর্তৃপক্ষ সূত্রে খবর, এখন অফিসটাইমে ১৫ মিনিট অন্তর ট্রেন চালানো হবে। বাকি সময় মেট্রো চলবে ২০ মিনিট অন্তর। শিয়ালদা স্টেশন থেকে উঠলে প্রথম স্টেশন পড়বে ফুলবাগান, তার পর একে একে সল্টলেক স্টেডিয়াম, বেঙ্গল কেমিক্যাল, সিটি সেন্টার, সেন্ট্রাল পার্ক, করুণাময়ী হয়ে সেক্টর ফাইভ পৌঁছনো যাবে। শিয়ালদা থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯.৩৫ মিনিটে। আর সেক্টর ফাইভ থেকে শেষ ট্রেন মিলবে রাত ৯টা ৪০ মিনিটে। সপ্তাহে ৬ দিন মোট ১০০টি করে ট্রেন ছুটবে। রবিবার সম্পূর্ণ বন্ধ থাকবে পরিষেবা।

শিয়ালদা স্টেশন থেকে সল্টলেক সেক্টর ফাইভ বাসে বা গাড়িতে যেতে ১ ঘণ্টা সময় লাগে। সেখানে ইস্ট–ওয়েস্ট মেট্রোয় সময় লাগবে মাত্র ২১ মিনিট। শিয়ালদা স্টেশনে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে স্টেশনে রাখা হয়েছে ৯টি সিঁড়ি, ১৮টি এসক্যালেটর। এমনকী ওঠা–নামার জন্য থাকছে মোট ৫টি লিফট। রয়েছে ২৭টি টিকিট কাউন্টার।

আরও পড়ুন: Draupadi Murmu: উত্তরবঙ্গ সফর সেরে বিবেকানন্দের বাড়িতে দ্রৌপদী মুর্মু, আজই উড়ে যাবেন বিজয়ওয়াড়া

Exit mobile version