Site icon The News Nest

Fire: টালিগঞ্জে প্রযোজনা সংস্থার গুদামে আগুন, ঘটনাস্থলে দমকলের ১৮টি ইঞ্জিন

fire 2

টালিগঞ্জে প্রযোজনা সংস্থার গোডাউনে বিধ্বংসী আগুন লাগল। দমকলের ৮টি ইঞ্জিন প্রথমে গিয়েছিল। এখন সেটা বেড়ে হয়েছে ১৮টি। জোরকদমে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। গোডাউনের পাশেই প্রচুর আবাসন থাকায় আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

জানা গিয়েছে ভোর ৫.৩০ মিনিটে লাগে আগুন। জানা গিয়েছে সেই গোডাউনে প্রায় ১৭টি এসি মেশিন ছিল। মনে করা হচ্ছে নতুন অথবা পুরনো কোনও একটি এসি মেশিন যা সারারাত চলছিলে সেখানে শর্ট সার্কিট হয়ে এই আগুন লাগে। এরপরে গোডাউনের বহু দাহ্য থেকে অতিদাহ্য বস্তুতে এই আগুন ছড়িয়ে পড়ে। এখানে আগুনের শিখা বাইপাস রাস্তা থেকেও দেখা যায় একসময়।

আরও পড়ুন: ‘ভুয়ো’ নিয়োগ বাতিলে প্রস্তুত সরকার, তবে মুখ্যমন্ত্রী চান না কারও চাকরি যাক: ব্রাত্য বসু

দমকলকর্মীরা পুলিস এবং ডিজাস্টার ম্যানেজমেন্টের কর্মীদের সঙ্গে নিয়ে এলাকা ফাঁকা করে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। এলাকায় রাস্তা সরু হয়ায়দমকলের সব গাড়ি ভিতরে পৌছাতে পারেনি বলেও জানা যায়। সেই কারণে চেন ব্যবস্থায় কাজ করছে বলে জানা গিয়েছে। শুরুতে ৮টি ইঞ্জিন কাজ করতে শুরু করে এবং তারপরে আরও ইঞ্জিন সেখানে নিয়ে এসে লুপে কাজ করা শুরু হয়। সেই আগুন এখন কিছুটা নিয়ন্ত্রন করা সম্ভব হয়েছে।

আগুন লাগার সময় গুদামটিতে কেউ উপস্থিত ছিলেন না। কিন্তু প্রযোজনা সংস্থার বিপুল সরঞ্জাম সেখানে রাখা ছিল। সেগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুনের তাপে আশপাশের বেশ কয়েকটি বাড়িতে ফাটল দেখা দিয়েছে। ঘটনার খবর পেয়ে এলাকায় পৌছান এলাকার বিধায়ক এবং মন্ত্রী অরূপ বিশ্বাস। ঘটনাস্থলে পৌঁছে এলাকার পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি। তাঁকে সামনে পেয়ে স্থানীয় বাসিন্দারা ক্ষোভ উগ্রে দেন। তাদের দাবি দেরিতে পৌঁছেছে দমকল। আগুনের তাপে আশপাশের বেশ কয়েকটি বাড়িতে ফাটল দেখা দিয়েছে। মন্ত্রী জানিয়েছেন এলাকার বাসিন্দাদের অভিযোগের সত্যতা পড়ে খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন: Nimtala: বান আসছে! ঘোষণা উপেক্ষা করে তলিয়ে গেলেন ৬, একটি মৃতদেহ উদ্ধার

 

Exit mobile version