Site icon The News Nest

ঘাটে পড়ে রয়েছে বস্তাবন্দি তাড়া তাড়া নোট, ভর দুপুরে আজব কাণ্ড কালীঘাটে

taka

রবিবার ছুটির দিন। হঠাৎ হইচই পড়ে গেল কালীঘাটের মুখার্জী ঘাটে। ঘাট সংলগ্ন জায়গা থেকে ছড়িয়ে পড়ছে কালো ধোঁয়া। তা দেখেই সেখানে ভিড় জমান স্থানীয় বাসিন্দারা। সেখানে পৌঁছনোর পর সকলের চোখ ছানাবড়া। ঘাটের কাছেই পড়ে ছিল একটি বস্তা। তা থেকেই বের হচ্ছিল ধোঁয়া। আর বস্তার ভেতর ছিল ১০, ২০, ৫০, ১০০, এমনকী ৫০০ টাকার নোট! কিন্তু সব নোটই ছিল পোড়া।

রবিবার দুপুরে হঠাৎই খবর আসে, কালীঘাটে বস্তাবন্দি টাকা উদ্ধার হয়েছে। পরে দেখা যায়, সেই বিপুল পরিমাণ টাকার প্রায় পুরোটাই পোড়া। একটি-দুটি আস্ত নোট থাকলেও সেটির সন্ধান পাওয়া দুষ্কর। তবু আশায় বুক বেঁধে দলে দলে মানুষ হাজির হয়েছিলেন ঘাটে। স্থানীয় একজন বস্তায় ওই পোড়া টাকা ভরতে ভরতেই জানিয়েছেন, ‘‘আমরা খেলছিলাম, হঠাৎ করে খবর পাই টাকা পড়ে আছে। তাই ছুটে এসেছি দেখতে। যদি কিছু পাওয়া যায়।’’

আরও পড়ুন: ‘দিদির সহযোদ্ধা হতে’ তৃণমূলে যোগ দিলেন অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়, ইম্পা প্রধান পিয়া সেনগুপ্ত

পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে না যায়, তাই দ্রুত খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় কালীঘাট থানার পুলিশ।ভিড় নিয়ন্ত্রণের চেষ্টা শুরু করে। পাশাপাশি পড়ে থাকা টাকাও বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু হয়। কিন্তু ছড়িয়ে ছিটিয়ে থাকা টাকা ও তাকে ঘিরে জনতার ভিড় নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয় পুলিশকে।

কে, কখন এ ভাবে টাকা ফেলে রেখে গেল, তা স্থানীয় বাসিন্দা থেকে পুলিশ, কেউই স্পষ্ট করে বলতে পারেননি। আপাতত পুলিশ তদন্ত করে দেখছে, কোথা থেকে এই টাকা ঘটনাস্থলে এল। কথা বলা হচ্ছে স্থানীয় বাসিন্দাদের সঙ্গেও।

আরও পড়ুন: Netaji’s 125th Birth Anniversary: নেতাজি সুভাষ চন্দ্র বসুর কয়েকটি অজানা কাহিনি!

Exit mobile version